BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

কোভিড প্রোটোকল মেনে বড় জমায়েতে ছাড়, যোগীর সিদ্ধান্তে বিতর্ক উত্তরপ্রদেশে

Published by: Paramita Paul |    Posted: July 5, 2020 4:39 pm|    Updated: July 5, 2020 4:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহামারীর কবলে অর্ধেক বিশ্ব। সংক্রমণে লাগাম পরাতে চলছে লকডাউনও (LockDown)। সংক্রমণ এড়াতে জমায়েতের উপর কড়া নিষেধাজ্ঞা জারি করেছে কেন্দ্র সরকারও। কিন্তু অন্য কথা শোনা গেল উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যানাথের (Yogi Adityanath) গলায়। রবিবার বললেন, “উত্তরপ্রদেশে বড় অনুষ্ঠানের আয়োজন করা যেতেই পারে। তবে মানতে হবে কোভিড-১৯’এর (Covid-19) নিয়মকানুন।” কিন্তু জমায়েতের ক্ষেত্রে সত্যিই কি নিয়ম মানা সম্ভব, উঠছে প্রশ্ন।

রবিবার উত্তরপ্রদেশে ছিল বনমহোৎসব। ২৫ কোটি গাছের চারা লাগানোর লক্ষ্য নিয়েছে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) যোগী সরকার। সে প্রসঙ্গে এদিন যোগী আদিত্যনাথ বলেন, “বিশ্বব্যাপী মহামারীর বিরুদ্ধে লড়াই করতে হচ্ছে আমাদের সকলকে। এমন পরিস্থিতিতে বন মহোৎসবের আয়োজন করা হচ্ছে। এই উৎসবের সময় সামাজিক দূরত্ব মেনে চলা হয়েছে। এটা থেকে পরিষ্কার যে, সামাজিক দূরত্বের নিয়ম মেনে চললে যে কোনও বড় উৎসবের আয়োজন করা যেতে পারে। বন মহোৎসব চলাকালীন কোভিড-১৯ (Covid-19) আবহের সমস্ত নিয়ম মানা হয়েছে।”

[আরও পড়ুন : টিকিট পরীক্ষকদের মার্কেটিংয়ের কাজ করতে গিয়ে সংক্রমণ বাড়ছে, ক্ষোভ টিটিই মহলে]

যোগী আদিত্যনাথ জানিয়েছেন, গত বছর গোটা রাজ্যে ২২ কোটি চারা লাগানো হয়েছিল, এবছর সাড়ে ২৫ কোটি চারা লাগানোর লক্ষ্য রাখা হয়েছে। তা পূরণ করা হবে। এ প্রসঙ্গে বলতে গিয়ে যোগী বলেন, “গোটা পৃথিবী এখন তিনটি পর্যায়ে বিভক্ত। মহামারীর আগে একরকম, মহামারী চলাকালীন একরকম আর মহামারীর পর আরেকরকম অভিজ্ঞতার সম্মুখীন হয়েছে গোটা বিশ্ব। ফলে আগে যেভাবে সমস্ত কিছু চলেছে, তা এখন সম্ভব নয়।”

কিন্তু কোভিড প্রোটোকল মেনে উত্তরপ্রদেশে (Uttar Pradesh) বড় জমায়েত করা যেতে পারে, যোগীর এই মন্তব্যে বিতর্ক তৈরি হয়েছে। রবিবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গোটা দেশে করোনা আক্রান্ত হয়েছেন অন্তত ২৪ হাজার মানুষ। প্রতিদিন করোনা সংক্রমণের রেকর্ড ভাঙছে দেশে। উত্তরপ্রদেশেও বাড়ছে সংক্রমণ। এমন পরিস্থিতিতে যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) এই ঘোষণা যে বিতর্ক তৈরি করবে তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন : শিলংয়ে ফের বাঙালি নিগ্রহ, বাস্কেটবল খেলতে গিয়ে আক্রান্ত ৫ যুবক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement