১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিহারে ফের ক্ষমতায় আসছে NDA, দ্বিতীয় দফার ভোটের দিনই ঘোষণা প্রধানমন্ত্রীর

Published by: Subhajit Mandal |    Posted: November 3, 2020 1:31 pm|    Updated: November 3, 2020 1:31 pm

Bihar Election 2020: Bihar is set to re-elect the NDA, Prime Minister Narendra Modi said |Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ভোটের দিনই ভোটের ফল ঘোষণা করে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিহারের দ্বিতীয় দফার (Bihar Election 2020) ৯৪ আসনের ভোটগ্রহণ এখনও চলছে। এরই মধ্যে তৃতীয় দফার ভোটের প্রচারে গিয়ে তিনি ঘোষণা করে দিলেন,”রাজ্যে ফের ক্ষমতায় আসছে এনডিএ জোট। প্রাথমিক পর্বের গ্রাউন্ড রিপোর্ট সেটাই বলছে।” এখানেই প্রশ্ন তুলছে বিরোধীরা। তাঁদের দাবি, প্রধানমন্ত্রী আসলে তৃতীয় দফার প্রচারের নামে, দ্বিতীয় দফার ভোটকে প্রভাবিত করার চেষ্টা করছেন।

মঙ্গলবার দ্বিতীয় দফার ভোটের দিনই বিহারে জোড়া জনসভা করেন মোদি (Narendra Modi)। প্রথমেই আরজেডির (RJD) গড় হিসেবে পরিচিত আরারিয়াতে গিয়ে তিনি ঘোষণা করে দেন, বিহারে ‘জঙ্গলরাজ’ আর ফিরবে না। গ্রাউন্ড রিপোর্ট বলছে আরও একবার এনডিএ ফিরছে। মোদি বলেন,”আমরা প্রাথমিক খবর যা পাচ্ছি তাতে বিহার স্পষ্ট বার্তা দিচ্ছে, এনডিএ ফের ক্ষমতায় আসছে। ভোটাররা ঠিক করে ফেলেছে রাজ্যকে নতুন উচ্চতায় পৌঁছে দিতে চান তাঁরা। ডবল ইঞ্জিন সরকার ফিরলে বিহারের উন্নয়ন আরও তরান্বিত হবে। বিহারের মানুষ দুই যুবরাজকে প্রত্যাখ্যান করেছে।”

[আরও পড়ুন: দ্বিতীয় দফায় বিহারের ৯৪ আসনে চলছে ভোটগ্রহণ, ভাগ্য নির্ধারণ তেজস্বী-তেজপ্রতাপের]

প্রধানমন্ত্রী বলেন,”কারও কারও খুব সমস্যা। মোদি নাকি বারবার নির্বাচন জিতে যায়। কেন জিতে যায়? কারণ, আমি গরিবদের সব সমস্যা সমাধানের চেষ্টা করি। আমি গরিবদের পরিস্থিতি বদলানোর চেষ্টা করি। তাই ওঁরা আমাকে আশীর্বাদ করে। আজ পরিবারতন্ত্র হারছে, গণতন্ত্র জিতছে। অহঙ্কারের পতন ঘটছে, পরিশ্রম জিতছে।” উল্লেখ্য, বিহারে এখনও পর্যন্ত মোট ১১টি জনসভা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর মধ্যে বেশ কয়েকটি ছিল নীতীশ কুমারের সঙ্গে যৌথ জনসভা। তাৎপর্যপূর্ণভাবে এই ১১টি জনসভার কোনওটি থেকেই লোকজনশক্তি পার্টির প্রধান চিরাগ পাসওয়ানকে আক্রমণ করেননি। এদিনও চিরাগের বিরুদ্ধে একটি শব্দও খরচ করেননি মোদি। তাৎপর্যপূর্ণভাবে চিরাগ এদিন পালটা ঘোষণা করেছেন, নীতীশ কুমার আর কোনওদিন বিহারের মুখ্যমন্ত্রী হতে পারবেন না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে