BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ৩ ডিসেম্বর ২০২০ 

Advertisement

নির্বাচনী জনসভায় তেজস্বী যাদবকে লক্ষ্য করে ছোঁড়া হল চপ্পল! অস্বস্তিতে আরজেডি

Published by: Subhajit Mandal |    Posted: October 21, 2020 9:37 am|    Updated: October 21, 2020 9:37 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর হপ্তাখানেক বাদেই বিহারে ভোট (Bihar Election 2020)। জোরকদমে চলছে প্রচার। শাসক বিরোধী কেউই এক ইঞ্চি জমিও ছাড়তে রাজি নয়। এরই মধ্যে ঔরঙ্গাবাদের এক নির্বাচনী জনসভায় গিয়ে রীতিমতো অস্বস্তিতে পড়তে হল বিরোধী শিবিরের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী তেজস্বী যাদবকে (Tejashwi Yadav)। মঞ্চে পৌঁছানোর পরই তেজস্বীকে লক্ষ্য করে ছোঁড়া হল চপ্পল! তাও একবার নয়, দু’দুবার। যা রীতিমতো অস্বস্তিতে ফেলে দিয়েছে বিহারের মহাজোট শিবিরকে। তারা এখন বলছে, বিরোধী রাজনৈতিক নেতাদের নিরাপত্তা নিশ্চিত করা সরকারের কর্তব্য।

ঘটনাটি মঙ্গলবারের। ঔরঙ্গাবাদের কুটুম্বা বিধানসভা আসনের জোটসঙ্গী কংগ্রেসের প্রার্থী রাজেশ রামের হয়ে প্রচারে গিয়েছিলেন তেজস্বী। অনুগামীদের স্লোগান এবং উচ্ছ্বাসের মধ্যে সভামঞ্চে গিয়ে বসার কয়েক মুহূর্তের মধ্যেই তেজস্বীকে লক্ষ্য করে চপ্পল ছোঁড়া হয় দর্শকাসন থেকে। প্রথমটি বিহারের বিরোধী দলনেতাকে ছুঁতে পারেনি। কিন্তু দ্বিতীয়টি সোজা গিয়ে তার কোলের উপরে পড়ে। ততক্ষণে অবশ্য নিরাপত্তারক্ষীরা সজাগ হয়ে যান। সংবাদসংস্থা পিটিআই সূত্রের খবর, দর্শকাসনের একেবারে প্রথমের সারিতে বসে থাকা বিশেষভাবে সক্ষম এক ব্যক্তি ওই চপ্পল জোড়া ছুঁড়েছিলেন।

[আরও পড়ুন: ক্ষমতায় ফিরলেও বিহারে কঠিন লড়াইয়ের মুখে NDA, বলছে জনমত সমীক্ষা]

এই ঘটনা অবশ্য তেজস্বীকে তেমন বিরক্ত করতে পারেনি। তিনি নিজের ভাষণে এর উল্লেখও করেননি। তবে আরজেডির (RJD) মুখপাত্র মৃত্যুঞ্জয় তিওয়ারি এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। তিনি বলছেন, বিরোধী দলের নেতাদের নিরাপত্তা নিশ্চিত করা সরকারের কাজ। কিন্তু বিহারের বিজেপি-জেডিইউ জোট সরকার সেটা করছে না। উল্লেখ্য, আগামী ২৮ নভেম্বর বিহারের প্রথম দফার নির্বাচন। জনমত সমীক্ষায় শাসক এনডিএ শিবির অনেকটা এগিয়ে থাকলেও, বিরোধী শিবির খুব একটা পিছিয়ে নেই। আর এই কুটুম্বা আসনে কংগ্রেস প্রার্থীর সঙ্গে সরাসরি লড়াই হিন্দুস্তান আওয়াম মোর্চার নেতা জিতন রাম মাঝির ছেলে সন্তোষ কুমার সুমনের।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement