BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লকডাউনে বিজেপি বিধায়ককে ভ্রমণের পাস! সাসপেন্ড পুলিশ আধিকারিক

Published by: Sucheta Chakrabarty |    Posted: April 22, 2020 5:23 pm|    Updated: April 22, 2020 5:23 pm

Bihar officer suspended for issuing pass to bjp MLA

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহারের একজন বিজেপি বিধায়ককে লকডাউনে ভ্রমণের বিশেষ পাস দেওয়ায় বিতর্কে জড়ান বিহারের এক উচ্চপদস্থ আধিকারিক। লকডাউনের জেরে বিধায়কের মেয়ে রাজস্থানের কোটায় আটকে পড়ায় এই বিশেষ পাসের দাবি করেন। ঘটনার জেরে অভিযুক্ত পুলিশ আধিকারিককে বরখাস্ত করা হয়।

মঙ্গলবার রাজ্য সরকারের তরফ থেকে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়, বিহারের নওয়াদা জেলার উচ্চপদস্থ আধিকারিক অন্নু কুমারকে বরখাস্ত করা হল। বিজেপি বিধায়ক অনিল সিংকে লকডাউনে বিশেষ পাসের ব্যবস্থা করে দেওয়ায় বিতর্কে জড়ান আধিকারিক অন্নু কুমার। বিধায়ককে আন্তঃরাজ্য ভ্রমণে পাসের ব্যবস্থা করে দেওয়ায় কুমারকে জারি করা বিজ্ঞপ্তিতে দোষী বলে উল্লেখ করা হয়েছে, যা লকডাউনের মত জরুরী পরিস্থিতিতে যথেষ্ট নিন্দনীয়। বিজ্ঞপ্তিতে বিহারের মগদ বিভাগের অভিযুক্ত এসডিও (SDO) বিরুদ্ধে ভবিষ্যতে আরও কিছু শাস্তিমূলক পদক্ষেপ গ্রহণ করা হতে পারে বলে জানান তিনি।

[আরও পড়ুন:ডায়েরিতে ইউহানের সেই অভিজ্ঞতা, খুনের হুমকি চিনের মুক্তমনা লেখিকাকে]

জানা যায়, বিজেপি বিধায়ক ১৫ এপ্রিল আধিকারিকের থেকে এই বিশেষ পাস নেন। লকডাউনের জেরে রাজস্থানের কোটায় তাঁর মেয়ে আটকে পড়ায় তাঁকে ফিরিয়ে আনতেই এই পাস নিয়েছিলেন বিধায়ক। ডাক্তারি পড়তে গিয়ে কোটায় আটকে পড়েন বিধায়কের মেয়ে-সহ আরও অনেকে। লকডাউনে সমস্ত ক্লাস বন্ধ থাকায় সমস্যায় পড়েছেন তাঁরা। তাই মেয়েকে ফিরিয়ে আনতে এই ব্যবস্থা করেন বিধায়ক।

[আরও পড়ুন:ঢের হয়েছে, আর নয়! স্বাস্থ্যকর্মীদের উপর হামলা রুখতে কড়া অর্ডিন্যান্স আনল কেন্দ্র]

তবে ঘটনাটি প্রকাশ্যে আসায় বিহারের সরকারের তরফ থেকে তীব্র নিন্দা করা হয়েছে। তবে অন্য রাজ্যের মুখ্যমন্ত্রীদের মত বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার নিজের রাজ্যের পড়ুয়াদের ফিরিয়ে না আনায় বিতর্ক সৃষ্টি হয়। সেখানে শুধুমাত্র বিধায়কের মেয়েকে ফিরিয়ে আনতে বিশেষ পাসের ব্যবস্থা করায় বিতর্ক তুঙ্গে ওঠে। এসডিওকে বরখাস্ত করার পাশাপাশি বিধায়কের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেয় বিজেপি। সঙ্গে বিধায়কের গাড়ির চালককেও শোকজ নোটিশ দেওয়া হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে