BREAKING NEWS

২১ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

নেপাল সীমান্ত দিয়ে অনুপ্রবেশের চেষ্টায় পাকিস্তানে প্রশিক্ষিত জঙ্গিরা! বিহারজুড়ে হাই-অ্যালার্ট

Published by: Subhajit Mandal |    Posted: June 29, 2020 11:44 am|    Updated: June 29, 2020 5:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্বাচনের আগে বিহারে বড়সড় নাশকতার ছক পাক জঙ্গিদের। নেপাল সীমান্ত দিয়ে জঙ্গিদের বিহারে প্রবেশ করিয়ে সেরাজ্যে বড়সড় হামলার ছক কষছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই। আর এই কাজে তারা ব্যবহার করতে চাইছে লস্কর-ই-তইবা এবং তালিবানের প্রশিক্ষিত জঙ্গিদের। পাক জঙ্গিদের হিটলিস্টে আছে খোদ দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর নাম। এমনটাই দাবি NIA সুত্রে। যদিও সরকারিভাবে এখনও গোয়েন্দা সংস্থা এ নিয়ে কিছু জানায়নি।  

কাশ্মীরে জোর ধরপাকড় চালাচ্ছে ভারতীয় সেনা। তল্লাসি অভিযানে নিয়মিত খতম হচ্ছে জঙ্গি সংগঠনগুলির স্থানীয় নেতারা। তাই এবার ঘুরপথে ভারতে হামলা করার ছক কষছে পাক জঙ্গি সংগঠনগুলি। আর সেই উদ্দেশ্যে নেপাল সীমান্তকে ব্যবহার করতে চাইছে আইএসআই। এই মুহূর্তে নেপাল সরকারের সঙ্গে ভারতের সম্পর্ক মোটেই ভাল নয়। তাই জঙ্গিরা নেপালের পথে ভারতে প্রবেশ করাটা অনেক নিরাপদ মনে করছে। সূত্রের খবর, নেপাল সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করার জন্য অপেক্ষায় আছে বেশ কয়েকজন তালিবান এবং জইশ জঙ্গি। গোয়েন্দা সুত্রে সেই খবর পেয়েই বিহারজুড়ে জারি করা হয়েছে হাই অ্যালার্ট। গোটা রাজ্যের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখা হচ্ছে। 

[আরও পড়ুন: কাশ্মীরের অনন্তনাগে রাতভর গুলির লড়াই, খতম হিজবুল কমান্ডার-সহ ৩ জঙ্গি]

বিহার স্পেশ্যাল ব্রাঞ্চের তরফে জানানো হয়েছে, NIA সম্ভাব্য জঙ্গি হামলা নিয়ে সতর্ক করেছে তাঁদের। তার পরই রাজ্যজুড়ে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। এনআইএ সুত্র বলছে, ISI তালিবান এবং জইশ জঙ্গিদের নিয়ে ৫-৬ জনের একটি দল তৈরি করেছে। এদের হিটলিস্টে সবার উপরে নাম আছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’র (Amit Shah)। অন্যান্য বিজেপি নেতাদের নামও আছে এই জঙ্গিদের হিটলিস্টে। বিহার পুলিশকে গোয়েন্দা সংস্থার তরফে এমনই সতর্কবার্তা দেওয়া হয়েছে। নির্বাচনের আগে বিহারে ভিভিআইপিদের যাতায়াত বাড়বে। পুলিশকে সেদিকে সতর্ক দৃষ্টি দিতে বলা হয়েছে। যে কোনও সন্দেহভাজন ব্যক্তির গতিবিধির উপর নজর রাখা এবং নিরাপত্তা ব্যবস্থা আঁটসাঁট করারও নির্দেশ দেওয়া হয়েছে গোয়েন্দাদের তরফে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement