১৭  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অ্যাডমিট কার্ডে হাজির স্বয়ং গণেশ, তাজ্জব পড়ুয়ারা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 6, 2017 2:14 pm|    Updated: October 6, 2017 3:41 pm

Bihar Students Issued Admit Card With Lord Ganesha's Picture, sparks row

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অ্যাডমিড কার্ডে থাকে পরীক্ষার্থীর ছবি। সেটাই দস্তুর। বদলে চলে এলেন গণেশ ঠাকুর। প্রিন্ট আউট হাতে নিয়ে তো তাজ্জব কলেজ পড়ুয়ারা। ঘটনা সেই বিহারের।

[  শুধু ‘বাবা’ নয়, আশ্রমের শিষ্যদের সঙ্গেও শারীরিক সম্পর্ক ছিল হানিপ্রীতের! ]

পরীক্ষা সংক্রান্ত যে কোনও বিষয়ে বিহারে ভাবমূর্তি যে কী, তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না। গণ টোকাটুকির খবর সরগরম করল, তো আসরে নামে টপার কেলেঙ্কারি। মার্কশিটে যার গাদা গাদা নম্বর, সেইই আবার সাধারণ প্রশ্নের উত্তর দিতে পারে না। এ ঘটনার স্মৃতি এখনও দেশবাসীর মনে টাটকা। এর মধ্যেই এল নতুন খবর। এবার অ্যাডমিট কার্ডে পরীক্ষার্থীর বদলে জায়গা করে নিল গণেশের ছবি। বিকম অনার্সের প্রথম বর্ষের ছাত্র কৃষ্ণ কুমার রায়। ললিত নারায়ণ মিথিলা বিশ্ববিদ্যালয়ের অধীনে দ্বারভাঙা জেএন কলেজের ছাত্র তিনি। নিয়ম অনুযায়ী সব ডকুমেন্টসই জমা দিয়েছিলেন। কিন্তু যখন অ্যাডমিট কার্ড হাতে পেলেন, দেখেন তাঁর ছবি নেই। বদলে দেখা যাচ্ছে, সিদ্ধিদাতার ছবি। চক্ষু কর্ণের বিবাদ ভঞ্জন করতে সেটির প্রিন্টআউটও নেন তিনি। দেখা যায়, গণপতি স্বমহিমায় অবস্থান করছেন পরীক্ষার্থীর ছবির জায়গায়।

[  বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস, বিজেপি নেতার আপত্তিকর ছবি প্রকাশ্যে ]

জানা যাচ্ছে, কৃষ্ণ একা নন, আরও অনেক পড়ুয়াই এই ঘটনার শিকার। কারও কারও আবার এসেছে জনপ্রিয় অভিনেত্রীর ছবি। অ্যাডমিট কার্ডে ছবি না আসার ঘটনা যে একদম ঘটে না, তা নয়। কিন্তু পরীক্ষার্থীর ছবির জায়গায় গণেশের ছবি কেন লাগানো হল, এর কোনও উত্তর মিলছে না। স্বভাবতই পড়ুয়ারা দোষ দিচ্ছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে। তাঁদের কটাক্ষ, ভগবান ভরসাতেই চলছে আস্ত বিশ্ববিদ্যালয়। অন্যদিকে একজামিনেশন কন্ট্রোলারের দাবি, পড়ুয়ারা অনলাইনে পরীক্ষার ফর্ম ফিলাপ করেছিল। সাইবার ক্যাফের মালিক হয়তো এই কারসাজি করতে পারেন। কিন্তু ছাত্রদের প্রশ্ন, তাহলে তাঁদের জায়গায় গণেশ ঠাকুর পরীক্ষা দেবেন? এর অবশ্য কোনও উত্তর নেই।

[  নোট বাতিলের পর ব্যাপক আর্থিক কেলেঙ্কারি, ৫৮০০টি ভুয়ো সংস্থার পর্দাফাঁস ]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে