BREAKING NEWS

৫ আশ্বিন  ১৪২৮  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ভাড়া হবে সস্তা, নতুন Airlines শুরু করতে চান ভারতীয় ধনকুবের রাকেশ ঝুনঝুনওয়ালা

Published by: Biswadip Dey |    Posted: July 28, 2021 9:32 pm|    Updated: July 28, 2021 9:32 pm

Billionaire Rakesh Jhunjhunwala to start new airlines | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন এয়ারলাইন্স (Airlines) চালু করতে চলেছেন ভারতীয় ধনকুবের রাকেশ ঝুনঝুনওয়ালা (Rakesh Jhunjhunwala)। ৬১ বছরের রাকেশের পরিকল্পনা রয়েছে আগামী ৪ বছরের মধ্যে ৭০টি বিমানের উড়ান শুরু করার। এবং এই উড়ান হবে সাশ্রয়ী। ভবিষ্যতে অনেক বেশি মানুষ আকাশপথে সফর করবেন। এই আশাকে ভরসা করেই এই এয়ারলাইন্স চালু করতে চান তিনি।

বুধবারই ‘ব্লুমবার্গ টেলিভিশন’-কে দেওয়া এক সাক্ষাৎকারে রাকেশ জানিয়েছেন, নতুন এয়ারলাইন্সে ৩৫ মিলিয়ন ডলার বিনিয়োগ করতে পারেন তিনি। ভারতীয় অঙ্কে যার পরিমাণ ২৬০ কোটি টাকারও বেশি। সংস্থার ৪০ শতাংশ শেয়ার তাঁর হাতেই থাকবে বলে জানিয়েছেন রাকেশ। তাঁর আশা, আগামী ১৫ দিনের মধ্যে কেন্দ্রীয় বিমান মন্ত্রকের তরফে ‘নো অবজেকশন সার্টিফিকেট’ পাওয়া যাবে। কী নাম হতে চলেছে নতুন এই এয়ারলাইন্সের? রাকেশ জানিয়েছেন, সম্ভবত এই এয়ারলাইন্সের নাম রাখা হবে ‘অক্ষ এয়ারলাইন্স’। একেকটি বিমানে অন্তত ১৮০ জন যাত্রী থাকবেন বলে জানা যাচ্ছে।

[আরও পড়ুন: Exclusive: ত্রিপুরা সফরের শুরুতেই বাধা, আগরতলা বিমানবন্দরে আটকানো হল TMC প্রতিনিধি দলকে]

করোনা অতিমারীর আবহে বিমান চলাচল ক্ষেত্রকে কঠিন সময়ের মধ্যে দিয়ে যেতে হচ্ছে। এই পরিস্থিতিতে রাকেশের এই পদক্ষেপকে সাহসী পদক্ষেপ হিসেবেই ধরা হচ্ছে। যদিও রাকেশ জানিয়েছেন, তিনি আত্মবিশ্বাসী যে এই বিনিয়োগে সফল হবেন। তাঁর মতে, ‘‘কোনও সংস্থাকে সাফল্য পেতে হলে তাকে নতুন করে শুরু করতে হবে।’’ সেই পরিকল্পনাতেই বিমান ভাড়া কম করার পক্ষপাতী রাকেশ। দেশে বাড়তে থাকা যাত্রীসংখ্যার দিকে নজর রাখলে তাঁর এই পরিকল্পনা সফল হতে পারে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

প্রসঙ্গত, রাকেশ আত্মবিশ্বাস দেখালেও ভারতে বিমান চলাচল ক্ষেত্র বহুদিন ধরেই সমস্যায় পড়েছে। অতিমারী আসার বহু আগে ২০১২ সালে কিংফিশার এয়ারলাইন্স বন্ধ হয়ে যায়। ২০১৯ সালে জেট এয়ারলাইন্স বন্ধ হয়।

[আরও পড়ুন: ‘আমি লিডার নই, ক্যাডার’, Sonia’র সঙ্গে সাক্ষাতের পর তাৎপর্যপূর্ণ মন্তব্য Mamata’র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×