BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৮  রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘আমি লিডার নই, ক্যাডার’, Sonia’র সঙ্গে সাক্ষাতের পর তাৎপর্যপূর্ণ মন্তব্য Mamata’র

Published by: Subhajit Mandal |    Posted: July 28, 2021 5:55 pm|    Updated: July 28, 2021 6:09 pm

CM Mamata Banerjee meets Congress leader Sonia Gandhi in Delhi | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৪ সালে বিজেপি বিরোধী জোটের নেতা কে? এ প্রশ্নে সর্বাগ্রে ভেসে আসছে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নাম। কিন্তু বুধবার দিল্লিতে সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক শেষে নেতৃত্বের সেই প্রসঙ্গ একপ্রকার এড়িয়ে গেলেন তৃণমূল নেত্রী। তাৎপর্যপূর্ণভাবে জানিয়ে দিলেন, ‘আমি লিডার নই, আমি ক্যাডার। আমি রাস্তায় লড়াই করি।”

মঙ্গলবারই মমতা দিল্লিতে তিনজন Congress নেতার সঙ্গে বৈঠক করেছিলেন। তারপর থেকেই আজ সোনিয়া গান্ধীর (Sonia Gandhi) সঙ্গে তাঁর ‘চায়ে পে চর্চা’কে ঘিরে জল্পনার পারদ চড়ছিল। বিরোধী জোটের সলতে পাকানোর যে কাজ তৃণমূল নেত্রী শুরু করেছিলেন, এই বৈঠকের পর তা কতটা গতি পায় সেদিকে নজর ছিল রাজনৈতিক মহলের। বৈঠকের আগেই অবশ্য দলীয় সাংসদদের মমতা জানিয়েছিলেন, দেশজুড়ে BJP বিরোধী জোটের ব্যাপারে আশাবাদী তিনি। তবে, জোটের নেতৃত্ব কে দেবেন, সেটা খোলসা করেননি তৃণমূল নেত্রী। প্রসঙ্গ, এড়াতে তিনি মন্তব্য করেছিলেন, আমি জ্যোতিষী নই, যে যেখানে শক্তিশালী, সে সেখানে লড়বে।

[আরও পড়ুন: দলবদলের জের! Mukul Roy-এর দিল্লির বাড়ি খালি করতে চাপ বাড়াচ্ছে সংসদের আবাসন কমিটি]

স্বাভাবিকভাবেই সোনিয়া গান্ধীর সঙ্গে তাঁর বৈঠকে যে বৃহত্তর জোট নিয়ে আলোচনা হবে সেটা প্রত্যাশিতই ছিল। হলও তাই। তাৎপর্যপূর্ণভাবে এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন রাহুল গান্ধীও (Rahul Gandhi)। প্রায় এক ঘণ্টার বৈঠক শেষে মমতা জানালেন, ” সোনিয়া গান্ধীজি আমাকে চা চক্রে ডেকেছিলেন। রাহুল গান্ধীও বৈঠকে ছিলেন। বিরোধী ঐক্য নিয়ে আলোচনা হয়েছে। বিজেপিকে হারাতে এক হতেই হবে।” মুখ্যমন্ত্রী জানিয়েছেন, একটা জোট গঠন হবে। সমমনোভাবাপন্ন সব দলকে আমন্ত্রণ জানানো হবে, সেই জোটে অংশ নিতে। সূত্রের খবর, সোনিয়ার সঙ্গে এই বৈঠকের পর এবার শরদ পওয়ার এবং অখিলেশ যাদবের সঙ্গেও কথা বলবেন মমতা। জোটের নেতা প্রসঙ্গে এখানেও মমতার বক্তব্য, “আমি একা কিছু নই। আমি লিডার নই, আমি ক্যাডার। আমি রাস্তায় নেমে লড়াই করি।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×