Advertisement
Advertisement
Debashish Dhar

মনোনয়ন বাতিলের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ, এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ দেবাশিস

এর আগে কলকাতা হাই কোর্টেও গিয়েছিলেন দেবাশিস ধর।

BJP candidate Debashish Dhar appeals in Supreme Court against nomination cancel
Published by: Sayani Sen
  • Posted:April 29, 2024 11:19 am
  • Updated:April 29, 2024 11:47 am

সোমনাথ রায়, নয়াদিল্লি: মনোনয়ন বাতিলের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ প্রাক্তন IPS দেবাশিস ধর। এর আগে কলকাতা হাই কোর্টেও গিয়েছিলেন তিনি। যদিও বিশেষ লাভ হয়নি। সোমবার সুপ্রিম কোর্টে দ্রুত শুনানির আর্জি জানান বীরভূম লোকসভার বিজেপি প্রার্থী। তাঁর আইনজীবীকে ই-মেল করতে বলেছেন বিচারপতি।

কোচবিহারের পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন আইপিএস দেবাশিস ধর। একুশের বিধানসভা ভোটে কোচবিহারের শীতলকুচি কাণ্ডের পর তাঁকে সাসপেন্ড করা হয়। পরে সাসপেনশন প্রত্যাহার হলেও কম্পালসরি ওয়েটিংয়ে রাখা হয় তাঁকে। সূত্রের খবর, শীতলকুচি গুলিকাণ্ডের তদন্তভার সিআইডির হাতে যাওয়ার পর প্রাক্তন এসপি দেবাশিস ধরকে দফায় দফায় ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়। এছাড়া তাঁর বিরুদ্ধে আয় বহির্ভূত সম্পত্তি থাকারও অভিযোগ রয়েছে। সেই কারণে আইপিএসের বিরুদ্ধে তদন্তও চলছিল বলে সূত্রের খবর। সেই আইপিএস আচমকা ইস্তফা দিয়ে রাজনৈতিক ইনিংস শুরু করেন। দেবাশিস বীরভূম লোকসভা কেন্দ্র থেকে বিজেপির টিকিট পান।

Advertisement

[আরও পড়ুন: বহির্বিশ্বে মিলল প্রাণের সন্ধান! জেমস ওয়েব টেলিস্কোপের তথ্যে চাঞ্চল্য]

তবে তাঁর মনোনয়ন যে বাতিল হতে পারে তার ইঙ্গিত মিলেছিল গত ২৩ এপ্রিল। সেদিন বীরভূমে সভা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সভা থেকেই সাফ জানিয়েছিলেন, সদ্য চাকরি ছাড়া আইপিএস আধিকারিক দেবাশিস ধরকে ‘নো ডিউস’ দেয়নি রাজ্য। অথচ মনোনয়নপত্র জমার সময় সেই ছাড়পত্র জমা করা দরকার বলেই খবর। আশঙ্কা সত্যি করে মনোনয়নপত্র বাতিল হয়ে যায় তাঁর। মনোনয়ন বাতিলের পর কলকাতা হাই কোটের দ্বারস্থ হন বীরভূমের বিজেপি প্রার্থী দেবাশিস ধর। তবে তাঁর আবেদন গ্রহণই করেননি বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য। দুঃখপ্রকাশ করে তিনি জানান, “এই মামলায় হস্তক্ষেপ করব না।” এবার নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ দেবাশিসবাবু।

Advertisement

[আরও পড়ুন: ‘আমার মতো এত কাজ কেউ করেনি’, মুখ্যমন্ত্রীর মন্তব্যের পরই মুখ খুললেন সুজাপুরের বিধায়ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ