Advertisement
Advertisement
Sambit Patra

জগন্নাথদেব নিয়ে বিতর্কিত মন্তব্য! উপবাস করে প্রায়শ্চিত্তের সিদ্ধান্ত সম্বিতের

'শ্রী জগন্নাথদেবও মোদির ভক্ত', বলেছিলেন পুরীর বিজেপি প্রার্থী। তাঁর এই মন্তব্য ছড়িয়ে পড়তেই ব্যাপক সমালোচনা শুরু হয়। ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক তীব্র আক্রমণ করেন বিজেপিকে। আক্রমণের মুখে পড়ে সম্বিতের সাফাই, ভিড়ের মধ্যে মুখ ফসকে এই কথা বলে ফেলেছেন।

BJP candidate Sambit Patra will fast as atonement after Sri Jagannatha remark

ছবি: সংগৃহীত

Published by: Anwesha Adhikary
  • Posted:May 21, 2024 10:08 am
  • Updated:May 21, 2024 4:21 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শ্রী জগন্নাথদেবও মোদির ভক্ত! বিতর্কিত মন্তব্য করে তুমুল বিপাকে পড়েছেন বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র(Sambit Patra)। এবার নিজের মন্তব্যের প্রায়শ্চিত্ত করতে উপবাস শুরু করলেন বিজেপি নেতা। জানিয়েছেন, জগন্নাথদেবের কাছে ক্ষমা চেয়ে অনুতাপ করবেন তিনি।

বিতর্কের সূত্রপাত সোমবার। পুরী লোকসভা (Lok Sabha 2024) কেন্দ্রে বিজেপির প্রার্থী সম্বিতের সমর্থনে প্রচার করতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পুরীর মন্দিরে পুজো দেওয়ার পরে রোড শো করেন তিনি। সেই সময়েই সাংবাদিকদের মুখোমুখি হয়ে বেফাঁস মন্তব্য করে ফেলেন সম্বিত। তিনি বলেন, “লক্ষ লক্ষ মানুষ আজ হাজির ছিলেন প্রধানমন্ত্রী মোদিকে দেখতে। জগন্নাথ (Lord Jagannatha) নিজে মোদির (PM Modi) ভক্ত।”

Advertisement

[আরও পড়ুন: দুর্নীতির তদন্তে নেমে বিপুল টাকা ঘুষ, সিবিআইয়ের হাতে গ্রেপ্তার সিবিআই আধিকারিক

পুরী (Puri) বিজেপি প্রার্থীর এই মন্তব্য ছড়িয়ে পড়তেই ব্যাপক সমালোচনা শুরু হয়। ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক তীব্র আক্রমণ করেন বিজেপিকে (BJP)। সোশাল মিডিয়ায় তাঁকে লিখতে দেখা যায়, “মহাপ্রভু শ্রীজগন্নাথ ব্রহ্মাণ্ডের অধীশ্বর। মহাপ্রভুকে কোনও মানুষের ভক্ত বলা ঈশ্বরের অবমাননা। এর ফলে সারা পৃথিবীতে ছড়িয়ে থাকা কোটি কোটি ওড়িয়া ও জগন্নাথ-ভক্তর ভাবাবেগে আঘাত লেগেছে।” যদিও আক্রমণের মুখে পড়ে সম্বিতের সাফাই, ভিড়ের মধ্যে মুখ ফসকে এই কথা বলে ফেলেছেন।

Advertisement

বিতর্কের আবহেই নতুন করে একটি ভিডিও পোস্ট করেন বিজেপি প্রার্থী। এক্স হ্যান্ডেলে তিনি জানান, মহাপ্রভু জগন্নাথদেবের কাছে খুব বড় ভুল করে ফেলেছেন। তাই ভগবানের চরণে বসে ক্ষমা চাইবেন। আগামী তিন দিন ধরে উপবাস করবেন। নিজের ভুল সংশোধন করে অনুতাপ করবেন। বিজেপি প্রার্থীর আশা, অজান্তে ভুল করলে ভগবান ক্ষমা করে দেন। ভক্তদের ভাবাবেগে আঘাত দেওয়ার জন্যও এক্স হ্যান্ডেলে ক্ষমা চেয়েছেন সম্বিত পাত্র।

[আরও পড়ুন: ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে ভারতে রাষ্ট্রীয় শোক

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ