BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

বিহারে নগদ টাকা ছড়িয়ে ভোট কিনছে বিজেপি! ভিডিও ‘ফাঁস’ করে দাবি আরজেডির

Published by: Biswadip Dey |    Posted: November 5, 2020 10:13 am|    Updated: November 10, 2020 12:12 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহারের শেষদফা ভোটের (Bihar Election 2020) আগে বিজেপির বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ আরজেডির (RJD)। তেজস্বী যাদবের (Tejashwi Yadav) দলের দাবি, খোলাখুলি নগদ টাকা ছড়িয়ে ভোট কেনার চেষ্টা করছে গেরুয়া শিবির। নিজেদের হার বুঝতে পেরেই এমন মরিয়া হয়ে উঠেছে তারা। কেবল অভিযোগই নয়, তার সপক্ষে একটি ভিডিও-ও শেয়ার করেছে বিরোধী মহাজোটের অন্যতম দলটি।

রাষ্ট্রীয় জনতা দলের নিজস্ব টুইটার হ্যান্ডলে শেয়ার করা হয়েছে ওই ভিডিওটি। সেখানে দেখা যাচ্ছে, এক ব্যক্তি নগদ টাকা ভাগ করে দিচ্ছেন বেশ কিছু মানুষের মধ্যে। ভিডিওটি পোস্ট করে আরজেডি লেখে, ‘‘এটা বিহার, সাহেব। আপনারা বিহারবাসীকে কিনতে পারবেন না। বিজেপি (BJP) হার স্বীকার করে নিয়ে এবার খোলাখুলি টাকা ছড়াতে শুরু করেছে।’’

[আরও পড়ুন: হার মানল সিনেমা! অপহৃত হওয়ার গল্প ফেঁদে ৫০ লক্ষ টাকা মুক্তিপণ চাইল নাইনের পড়ুয়া]

প্রসঙ্গত, গত মাসে এই একই অভিযোগ উঠেছিল আরজেডির বিরুদ্ধেও। তবে ভোট কেনা নয়, অভিযোগ ছিল নির্বাচনের টিকিট কেনার। পাটনায় আরজেডি নেতা সঞ্জয় সিংয়ের গাড়ি থেকে উদ্ধার করা হয়েছিল ৭৪ লক্ষ টাকা। রাজ্যের উপমুখ্যমন্ত্রী সুশীলকুমার মোদির অভিযোগ ছিল, ওই টাকা নির্বাচনের টিকিট কেনার জন্য রাখা হয়েছিল। তবে গাড়ির চালক পরে জানান, গাড়িটি সঞ্জয়ের হলেও, টাকা বাজেয়াপ্ত করার সময় তিনি সেখানে উপস্থিত ছিলেন না।

বিহারের তিন দফার ভোটের আর এক দফাই বাকি রয়েছে। এই পরিস্থিতিতে রাজ্যের রাজনৈতিক পরিবেশ সরগরম। গতকাল এক জনসভায় কংগ্রেস নেতা রাহুল গান্ধী হুংকারের সুরে বলেন, বিহারের ভোটেও ইভিএম কারচুপি হতে পারে। তবে, তা সত্ত্বেও বিহারে ‘পরিবর্তন’ আসবে। তাঁর দাবি, ওটার নাম ইভিএম নয় এমভিএম। অর্থাৎ মোদি ভোটিং মেশিন! কিন্তু মোদি ভোটিং মেশিন হোক বা মোদির সংবাদ মাধ্যম, কাউকেই তিনি ভয় পান না। ভোটে বিরোধী মহাজোটই যে জয়লাভ করবে সে ব্যাপারে তিনি নিশ্চিত বলেই দাবি করেন প্রাক্তন কংগ্রেস সভাপতি।

[আরও পড়ুন: কর্তব্যরত মহিলা পুলিশকর্মীকে হেনস্তার অভিযোগ, ফের FIR অর্ণব গোস্বামীর বিরুদ্ধে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement