BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘বিজেপিই আসল টুকরে টুকরে গ্যাং’, কটাক্ষ অকালি দলের প্রধান সুখবীর সিং বাদলের

Published by: Soumya Mukherjee |    Posted: December 15, 2020 5:34 pm|    Updated: December 15, 2020 5:34 pm

BJP is real 'tukde tukde' gang: SAD leader Sukhbir Singh Badal । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েক বছর ধরে বিজেপি বিরোধী নেতাদের একাংশকে ‘টুকরে টুকরে গ্যাং’ বলে কটাক্ষ করছে গেরুয়া শিবির। জেএনইউয়ের বামপন্থী নেতা থেকে শহুরে নকশাল নেতাদের আক্রমণ করার সময়ই মূলত এই ধরনের মন্তব্য করে তারা। বিজেপির দাবী, সরকারের বিরুদ্ধে সাধারণ মানুষকে ক্ষেপিয়ে তুলে ফের দেশভাগের চক্রান্ত করছে ওই গ্যাংয়ের সদস্যরা। কিন্তু, এবার কৃষকদের আন্দোলন নিয়ে মন্তব্য করতে গিয়ে বিজেপিকেই আসল ‘টুকরে টুকরে গ্যাং’ বলে কটাক্ষ করলেন একদা জোট শরিক থাকা শিরোমণি অকালি দলের (Shiromani Akali Dal) প্রধান সুখবীর সিং বাদল।

মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রাক্তন জোট শরিক বিজেপির প্রবল সমালোচনা করেন পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী সুখবীর সিং বাদল (Sukhbir Singh Badal)। ভারতীয় জনতা পার্টি কৃষকদের আন্দোলন ব্যর্থ করার জন্য বিভাজনের রাজনীতি করছে বলেও অভিযোগ জানান। এপ্রসঙ্গে তিনি বলেন, ‘কৃষকদের আন্দোলনকে ভাঙার জন্য হিন্দু ও মুসলিমদের মধ্যে সাম্প্রদায়িক অশান্তি বাধানোর চেষ্টা করছে বিজেপি। শুধু তাই নয়, শিখদের বিরুদ্ধেও পাঞ্জাবি হিন্দুদের উসকে দেওয়া চেষ্টা করছে। এভাবে কৃষকদের আন্দোলনকে ভাঙার পাশাপাশি দেশবাসীর নজর অন্যদিকে ঘোরানোর চেষ্টা করছে।’

[আরও পড়ুন: কৃষক বিক্ষোভের জেরে দিনে সাড়ে ৩ হাজার কোটির ক্ষতি! সমস্যা দ্রুত মেটাতে চিঠি বণিকসভার ]

নিজেদের ইগো সরিয়ে রেখে কৃষকদের সঙ্গে বিজেপির নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারকে আলোচনায় বসার পরামর্শও দিয়েছেন অকালি দলের প্রধান। তাঁর কথায়, যখনই কেউ শাসকদলের বিরুদ্ধে কথা বলেন তখনই তাঁকে দেশদ্রোহীর তকমা দেওয়া হয়। টুকরে টুকরে গ্যাংয়ের সদস্য বলা হয়। কৃষকদের ক্ষেত্রেও সেই একই পদ্ধতি অবলম্বন করা হচ্ছে। কিন্তু, এখন ইগোর কথা ভুলে কৃষকদের সঙ্গে আলোচনা করে সমস্যার সমাধান করা উচিত।

[আরও পড়ুন: ‘বঙ্গে কেন্দ্রীয় বাহিনী চাই’, নাড্ডার কনভয়ে হামলা নিয়ে নির্বাচন কমিশনকে চিঠি বিজেপির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে