৯ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ২৬ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মহারাষ্ট্রে কৃষিঋণ নিয়ে প্রতিশ্রুতি ভঙ্গ! উদ্ধবকে তীব্র কটাক্ষ বিজেপির

Published by: Paramita Paul |    Posted: December 26, 2019 7:35 pm|    Updated: December 26, 2019 7:42 pm

BJP jibes at Uddhav accusing him taking U-turn on loan waiver promise.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রে দু’লাখ টাকা কৃষিঋণ মকুব করা নিয়ে শিব সেনাকে একহাত নিল বিজেপি। তাঁদের অভিযোগ, “উদ্ধব ঠাকরে চাষিদের সম্পূর্ণ ঋণ মকুব করবেন বলে কথা দিয়েছিলেন। এখন মাত্র দু’লাখ টাকা মকুব করছেন।” একই সঙ্গে বিজেপির কটাক্ষ, এবার থেকে ইউ টার্ন শব্দবন্ধ বদলে উদ্ধব ঠাকরের টার্ন রাখা উচিত।

একমাস হল মহারাষ্ট্রের মসনদে বসেছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। গদিতে বসেই প্রথমে কৃষিঋণ মকুবের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। সেই ঋণ মকুব নিয়ে উদ্ধব ঠাকরে ডিগবাজি খাচ্ছেন বলে বিঁধেছেন রাজ্যের বিজেপি সভাপতি চন্দ্রকান্ত পাতিল। উদ্ধব ঠাকরেকে নিশানা করে রাজ্যের বিজেপি সভাপতি বলেন, “মাত্র দু’লক্ষ টাকা পর্যন্ত কৃষিঋণ মকুবের ঘোষণা হয়েছে। আমরা জানি যে কিছু সীমাবদ্ধতা আছে।তবে প্রতিশ্রুতি আর প্রয়োগের মধ্যে ফারাকটা ওঁর বোঝা উচিত।”

[আরও পড়ুন : ধর্মবিদ্বেষে উসকানি! হিংসায় নিহত ২ মুসলিম যুবকের বাড়িতে গেলেন না উত্তরপ্রদেশের মন্ত্রী ]

দীর্ঘ টালবাহানার পর মহারাষ্ট্রে কংগ্রেস-এনসিপি-শিব সেনার জোট সরকার গঠন করেছে। এদিকে একক বৃহত্তম দল হয়েও বিরোধী আসনে বসেছে বিজেপি। দুই পুরনো শরিকের সম্পর্ক আপাতত সাপে-নেউলে। একে অপরের বিরুদ্ধে বারবার আক্রমণ শানিয়েছে। দিন কয়েক আগেই দেবেন্দ্র ফডণবিসকে খোঁচা দিয়েই উদ্ধব বলেন, “কম সংখ্যক বিধায়ক নিয়েও কী ভাবে সরকার গঠন করতে হয়, তা  শরদ পওয়ার শিখিয়েছেন।” তার পরই এবার কৃষিঋণ মকুব নিয়ে উদ্ধবকে পাল্টা আক্রমণ করলেন চন্দ্রকান্ত।

[আরও পড়ুন : ফ্রিতে পান না পেয়ে দোকানদারের কান ও ঠোঁট কামড়াল যুবক]

কিছুদিন আগে সামনা’র সম্পাদকীয়তে বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগড়ে গিয়েছে শিবসেনা নেতৃত্ব। সম্পাদকীয়তে তাঁদের অভিযোগ, “বিভিন্ন অনুষ্ঠানে গিয়ে বিজেপি নেতারা শিব সেনা-কংগ্রেস-এনসিপি জোট বেশিদিন টিকবে না বলে মন্তব্য করছে। শিব সেনা ফের বিজেপির সঙ্গে গাঁটছড়া বাঁধতে পারে বলেও মন্তব্য করছেন ওই গেরুয়া শিবিরের নেতা।” সম্পাদকীয়তে বিজেপির নেতাদের  এ ধরণের মন্তব্য করা থেকে বিরত থাকতে বলা হয়েছে।

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে