BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ফড়ণবিস ক্ষমতালোভী, দলীয় মুখপত্রে আক্রমণ শিব সেনার

Published by: Paramita Paul |    Posted: December 22, 2019 5:47 pm|    Updated: December 22, 2019 5:47 pm

The Shiv Sena

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপির সঙ্গে দীর্ঘ ৩০ বছরের সম্পর্ক ভাঙা নিয়ে দলীয় মুখপত্র ‘সামনায়’ বিবৃতি দিল শিব সেনা। এ প্রসঙ্গে তাঁদের প্রতিক্রিয়া, “বিজেপির সঙ্গে গাঁটছড়া ভাঙার পর থেকে আমরা দায়ভারমুক্ত। মহারাষ্ট্রের রাজনৈতিক আবহাওয়াও বেশ হালকা। পরিস্থিতি এতটাই দায়ভারমুক্ত যে, বিজেপি শিবিরের অনেক নেতাই স্বাধীনভাবে সিদ্ধান্ত নিতে পারছেন। নিজেদের মনের কথা বলতে পারছেন”। এমনকী ‘সামনা’র সম্পাদকীয়তে মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিসকে ‘ক্ষমতালোভী’ বলে কটাক্ষ করা হয়েছে।

একমাস আগে বিজেপির সঙ্গে তিন দশকের সম্পর্ক ভেঙেছে শিব সেনা। তারপর থেকেই দু’দলের সম্পর্কের তিক্ততা তুঙ্গে। শনিবার প্রকাশিত ‘সামনা’র সম্পাদকীয়তে বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগড়ে গিয়েছে শিবসেনা নেতৃত্ব। সম্পাদকীয়তে তাঁদের অভিযোগ, “বিভিন্ন অনুষ্ঠানে গিয়ে বিজেপি নেতারা শিব সেনা-কংগ্রেস-এনসিপি জোট বেশিদিন টিকবে না বলে মন্তব্য করছে। শিব সেনা ফের বিজেপির সঙ্গে গাঁটছড়া বাঁধতে পারে বলেও মন্তব্য করছেন ওই গেরুয়া শিবিরের নেতা।” সম্পাদকীয়তে বিজেপির নেতাদের  এ ধরণের মন্তব্য করা থেকে বিরত থাকতে বলা হয়েছে।

[আরও পড়ুন: উত্তপ্ত লখনউতে তৃণমূলের প্রতিনিধিদের বাধা পুলিশের, বিমানবন্দরেই আটক ৪]

একনাথ খাড়সে ও পঙ্কজা মুন্ডের মত নেতাদের সঙ্গে বিজেপি নেতৃত্বের আচরণ নিয়েও সম্পাদকীয়তে সরব হয়েছে শিব সেনা। সম্পাদকীয়তে লেখা হয়েছে, “বিজেপি-শিব সেনা গাঁটছড়া ভাঙার পর রাজনৈতিক পরিস্থিতি অনেকটাই হালকা। বিজেপি নেতারাও স্বাধীনভাবে নিজেদের মত প্রকাশ করতে পারছেন।” প্রসঙ্গত, দিন কয়েক আগে মহারাষ্ট্রে বিজেপির আশানুরূপ ফল না হওয়ার জন্য বিজেপির কিছু নেতাকে একহাত নিয়েছিলেন একনাথ খাড়সে ও পঙ্কজা মুন্ডে। এরপর একনাথ খাড়সে এনসিপি প্রধান শরদ পওয়ার ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে দেখা করেন। সম্পাদকীয়তে লেখা হয়েছে, “আলোচনায় তিনি (একনাথ খাড়সে) নিজের সিদ্ধান্ত নিজে নিতে পারবেন বলে জানিয়েছেন। একই কথা পঙ্কজা মুন্ডের ক্ষেত্রেও সত্যি।” 

[আরও পড়ুন: ‘ঘৃণার আড়ালে নিজেদের লুকিয়ে রাখছে’, মোদি-শাহকে তোপ রাহুলের]

পাশাপাশি দেবেন্দ্র ফড়ণবিসের বিরুদ্ধেও সরব হয়েছেন তাঁরা। সামনায় শিব সেনা দাবি করেন, “উনি এখনও ক্ষমতার উচ্চাকাঙ্ক্ষায় মগ্ন। বিরোধী আসনে মানিয়ে নিয়ে ওঁর এখনও সময় লাগবে।” সম্প্রতি জোট ভাঙার পর থেকেই শিবসেনার আদর্শ নিয়ে প্রশ্ন তুলেছিল বিজেপি। এ প্রসঙ্গে সামনার সম্পাদকীয়তে বিজেপিকে এক হাত নিয়েছে শিব সেনা। তাঁদের কথায়, “যারা ক্ষমতার লোভে কংগ্রেস ভেঙে এসেছিলেন, কংগ্রেসের সঙ্গে হাত ধরা প্রসঙ্গে তাঁরা আমাদের ভাষণ না দিলেও চলবে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে