BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রধানমন্ত্রীকে কালীর ছবি উপহার লকেটের, বঙ্গ বিজেপিকে লড়াই জারির বার্তা মোদির

Published by: Kishore Ghosh |    Posted: September 12, 2022 9:42 pm|    Updated: September 12, 2022 10:00 pm

BJP Leader Locket Chatterjee Meet meet PM Naren| Sangbad Pratidin

নন্দিতা রায়, নয়াদিল্লি: নবান্ন অভিযানের প্রাক্কালে বাংলার বিজেপি (BJP) কর্মীদের উদ্দেশ্যে লড়াই জারি রাখার বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। বাংলায় বিজেপির কাজ কেমন চলছে সেই বিষয়ে খুঁটিনাটি জানার পরে লড়াই চালিয়ে যেতে হবে বলে মন্তব্য করেন মোদি। সোমবার, রাজ্যের বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় প্রধানমন্ত্রীর বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন। বৈঠকের পরে লকেট জানিয়েছেন, বাংলার লড়াই চালিয়ে যেতে হবে বলেছেন প্রধানমন্ত্রী। তিনি আরও বলেছেন, বাংলা ও বাঙালি সংস্কৃতির দিকে থেকে এগিয়ে। সেই বিষয়টিকেই বেশি করে সামনে নিয়ে আসতে হবে গেরুয়া শিবিরের প্রচারে।সাংস্কৃতিক জগতের সঙ্গে যুক্ত যাঁরা তাঁদেরকে সামনে আনতে হবে। লকেটের বক্তব্য থেকে স্পষ্ট, বাংলার সাংস্কৃতিক ব্যক্তিত্বদের সঙ্গে বঙ্গ বিজেপির সংযোগ স্থাপন হোক, এমনটাই চাইছেন মোদি।

এদিন লকেটের সঙ্গে প্রায় আধ ঘণ্টার আলাপচারিতায় প্রধানমন্ত্রী স্বতঃপ্রণোদিত হয়ে সদ্য ইন্ডিয়াগেটে নেতাজি মূর্তি বসানো প্রসঙ্গে কথা বলেন। প্রধানমন্ত্রী দাবি করেন, নেতাজিকে তাঁর প্রাপ্য সম্মান দেওয়া হয়েছে এতদিনে। এরপরেই বাংলা যে সংস্কৃতির দিক থেকে উন্নত রাজ্য, আলাপচারিতায় সেই বিষয়ে বঙ্গ নেত্রীকে স্মরণ করান মোদি। জানা গিয়েছে, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে চিত্রশিল্পী পরেশ মাইতিকে সঙ্গে নিয়ে গিয়েছিলেন লকেট। পরেশ তাঁর নিজের আঁকা একটি ছবি প্রধানমন্ত্রী মোদিকে উপহার দেন।

[আরও পড়ুন: নয়ডাতেও এবার পুজো পরিক্রমা, সেরা হওয়ার প্রতিযোগিতায় কোমর বাঁধছে রাজধানীর মণ্ডপগুলি]

মাস খানেক আগে বাদল অধিবেশনের সময়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লকেটের কাছে জানতে চেয়েছিলেন, বাংলাতে কালী পুজো কেমন চলছে। সম্ভবত সেই কথা মাথায় রেখেই লকটে এদিন প্রধানমন্ত্রীকে দক্ষিণেশ্বরের একটি কালী মূর্তির ছবি মোদিকে উপহার দেন। লকেট চট্টোপাধ্যায়ের দাবি, কালী মূর্তির ছবি পেয়ে খুশি হয়েছেন মোদি। এদিনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের কথা টুইট করে জানান খোদ নেত্রী।

[আরও পড়ুন: তেজস্বীকে দলের ভার দিয়ে সক্রিয় রাজনীতি ছেড়ে বানপ্রস্থে লালু]

বাংলায় লকেট টুইট করেন, “বিখ্যাত বাঙালি চিত্রশিল্পী পরেশ মাইতি প্রধানমন্ত্রী মোদিজিকে তাঁর বাসভবনে নিজের আঁকা একটি ছবি প্রদান করলেন। আমিও দেবীপক্ষের শুরু হওয়ার প্রাক্কালে মোদিজিকে মা ভবতারিণীর একটি ছবি প্রদান করলাম। বাঙালি সংস্কৃতিকে মোদিজি সর্বদাই প্রাধান্য দিয়ে এসেছেন।ধন্যবাদ মোদিজিকে।” 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে