Advertisement
Advertisement
Ravi Shankar Prasad

সহানুভূতি কুড়োতেই উচ্চ আদালতে যাচ্ছেন না রাহুল! আশঙ্কা বিজেপির

নিজেকে শহিদ প্রমাণ করার চেষ্টা করছেন রাহুল, অভিযোগ বিজেপির।

BJP leader Ravi Shankar Prasad alleged that Rahul Gandhi was trying to prove himself a ‘martyr’ | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:March 25, 2023 5:38 pm
  • Updated:March 25, 2023 5:38 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাংসদ পদ বাতিল হয়ে যাওয়ায় রাহুল গান্ধী (Rahul Gandhi) কি রাজনৈতিকভাবে সুবিধা পেয়ে যাচ্ছেন? রাহুলের জেলের সাজা এবং সাংসদ পদ খোয়ানো কি কর্ণাটকের (Karnataka) নির্বাচনে কংগ্রেসকে ডিভিডেন্ট দিয়ে দেবে? সেই আশঙ্কার কথাই এবার শোনা গেল বিজেপির মুখে। গেরুয়া শিবির মনে করছে, রাহুল গান্ধী নিজেকে ‘শহিদ’ প্রমাণ করার চেষ্টা করছেন। সেকারণেই উচ্চ আদালতে আবেদন করছেন না তিনি।

বস্তুত, যে ফৌজদারি মানহানির মামলায় রাহুলকে ২ বছরের কারাদণ্ড দিয়েছে গুজরাটের আদালত (Gujarata Court), সেই মামলায় ২ বছরের সাজা খুব বিরল। অধিকাংশ আইন বিশেষজ্ঞই বলছেন, উচ্চ আদালতে গেলে এই মামলার রায় বদলে যেতে পারে। কংগ্রেসের লিগ্যাল সেলও রাহুলের শাস্তি বাতিল বা কমার ব্যাপারে পুরোপুরি আত্মবিশ্বাসী। অথচ, এখনও পর্যন্ত কংগ্রেসের তরফে উচ্চ আদালতে আবেদন করা হয়নি। সেটা নিয়েই এদিন প্রশ্ন তুলেছেন বিজেপি নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রবিশংকর প্রসাদ (Ravi Shankar Prasad)।

Advertisement

[আরও পড়ুন: ‘গান্ধীবাদের সঙ্গে বিশ্বাসঘাতকতা’, রাহুলের সাংসদ পদ খারিজের নিন্দায় মার্কিন কংগ্রেসের সদস্য]

রবিশংকর প্রসাদ বলছেন, লন্ডনে নিজের করা দেশবিরোধী মন্তব্য ঢাকতে এখন মিথ্যাচার করছেন রাহুল গান্ধী। রাহুল নিয়মিতভাবে অসাংবিধানিক কথাবার্তা বলেন, সেটা থেকে এখন নজর ঘোরাতে চাইছেন তিনি। আসলে কর্ণাটক বিধানসভা নির্বাচনের আগে রাহুল নিজেকে শহিদ প্রমাণ করার চেষ্টা করছেন। রবিশংকর প্রসাদের প্রশ্ন, রাহুল উচ্চ আদালত থেকে স্থগিতাদেশ আনলেই সাংসদ পদ বাতিল হত না। কংগ্রেসে তো নামজাদা আইনজীবীর অভাব নেই। তবে কেন উচ্চ আদালতে আবেদন জানানো হল না?

Advertisement

[আরও পড়ুন: রাহুলের সাজা হওয়ার পরই ফিরল ৪৫ বছর পুরনো স্মৃতি, ঠাকুরমা ইন্দিরাও গিয়েছিলেন জেলে]

বিজেপি নেতার সাফ কথা, আদানি ইস্যুর সঙ্গে রাহুলের বিধায়ক পদ খারিজের কোনও সম্পর্ক নেই। রাহুল প্রান্তিক মানুষের অপমান করছেন। তাই শাস্তি পেয়েছেন। এখানেই শেষ নয়, প্রাক্তন কংগ্রেস (Congress) সভাপতির বিরুদ্ধে দেশজুড়ে অভিযানে নামারও সিদ্ধান্ত নিয়েছে বিজেপি। গেরুয়া শিবিরের বক্তব্য, রাহুল সব ওবিসিদের অপমান করেছেন। সেই কথা গোটা দেশে প্রচার করা হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ