BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

রাম রাজনীতিতে আরও জোর! এবার রামলীলায় অভিনয় করবেন কেন্দ্রীয় মন্ত্রীরাও

Published by: Subhajit Mandal |    Posted: September 13, 2022 9:58 pm|    Updated: September 13, 2022 9:58 pm

BJP Leaders and union ministers to perform in Ram Leela | Sangbad Pratidin

নন্দিতা রায়, নয়াদিল্লি: মন্ত্রকের কাজ, দলের কাজ, ভোটপ্রচার, সবকিছু থেকে বিরতি! এবার মঞ্চে উঠে রামলীলায় (Ram Leela) অভিনয় করবেন কেন্দ্রীয় মন্ত্রীরা। জানা গিয়েছে, এবছর নবরাত্রিতে একাধিক কেন্দ্রীয় মন্ত্রীকে দেখা যাবে রামলীলায় অভিনয় করতে। এদের মধ্যে নাম রয়েছে অর্জুন রাম মেঘওয়াল, অশ্বিনীকুমার চৌবে, ফগন সিং কুলস্তেদের।

এমনিতে বিজেপিতে বেশ কিছু সাংসদ রয়েছেন, যারা অভিনেতাও বটে। এর আগেও এই অভিনেতা সাংসদরা রামলীলায় অভিনয় করছেন। বিশেষ করে দুই ভোজপুরী সুপারস্টার সাংসদ মনোজ তিওয়ারি (Manoj Tiwari) এবং রবি কিষানকে (Ravi Kishan) দেখা গিয়েছে মঞ্চে উঠে রামলীলায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে। এর আগে ২০২০ সালে দিল্লিতে এক রামলীলায় মনোজ তিওয়ারি অভিনয় করেছিলেন অঙ্গদের ভূমিকায়। ২০২১ সালে অযোধ্যায় যোগী আয়োজিত রামলীলাতেও দেখা গিয়েছে তাঁকে। গত বছর অযোধ্যায় সেই রামলীলায় অভিনয় করেছেন আরেক ভোজপুরী তারকা রবি কিষানও। এবারেও বিজেপির এই অভিনেতা সাংসদরা বিভিন্ন রামলীলায় অভিনয় করবেন।

[আরও পড়ুন: ভারতীয় শিল্পপতিদের সঙ্গে হনুমানের তুলনা, শিল্প সম্মেলনে এ কী বললেন নির্মলা!]

কিন্তু এঁদের সঙ্গে এবার যোগ হচ্ছেন কেন্দ্রীয় মন্ত্রীরাও। এর মধ্যে যে নামটি সবচেয়ে গুরুত্বপূর্ণ সেটি হল সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল। শোনা গিয়েছে, দিল্লির কোনও এক রামলীলায় অভিনয় করতে পারেন তিনি। আরেক কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনীকুমার চৌবেও দিল্লির কোনও এক রামলীলায় অভিনয় করতে পারেন। দিল্লির কোনও এক রামলীলায় মহর্ষি বশিষ্ঠের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে তাঁকে। কেন্দ্রীয় মন্ত্রীদের এই নয়া অবতার দেখতে মুখিয়ে অনুরাগীরা।

[আরও পড়ুন: জামিন পেয়েও মিলল না মুক্তি, আপাতত জেলেই সাংবাদিক সিদ্দিক কাপ্পান]

যদিও কেন্দ্রীয় মন্ত্রীদের এভাবে কাজ ফেলে রামলীলায় অভিনয় করাটা নেহাৎ শুধু অভিনয় প্রীতি নয়। এর পিছনে রাজনীতির হিসাব রয়েছে বলেও মনে করছে ওয়াকিবহাল মহল। আসলে সদ্যই বিহারে জোট সঙ্গী হারিয়েছে গেরুয়া শিবির। আগামী বছর রাজস্থান, ছত্তিশগড়, মধ্যপ্রদেশের বিধানসভা নির্বাচন। এই রাজ্যগুলিতে হিন্দুত্ববাদী রাজনীতি এর আগে বহুবার সাফল্যের মুখ দেখিয়েছে বিজেপিকে (BJP)। তাই এই কেন্দ্রীয় মন্ত্রীরা এবার নিজেরাই মঞ্চে নেমে রাম ভক্তির বার্তা দিচ্ছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে