BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা ঠেকাতে গোমূত্র পানের পরামর্শ BJP বিধায়কের, ভিডিওয় শেখালেন পদ্ধতি

Published by: Paramita Paul |    Posted: May 8, 2021 9:47 am|    Updated: May 8, 2021 9:47 am

BJP MLA demonstrates on camera drinking cow urine to stop Covid -19| Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোদে দাঁড়িয়ে থাকা থালা-বাটি বাজিয়ে ‘গো করোনা গো’ স্লোগান। কোভিডের (COVID-19) প্রথম ধাক্কায় এ ধরণের ‘দাওয়াই’য়ের সঙ্গে সকলেই পরিচিত হয়েছেন। সোশ্যাল মিডিয়ায় এমন ভুড়ি ভুড়ি টোটকা ঘুরে বেড়াচ্ছে। কোভিড সংক্রমণ ঠেকানোর উপায় শোনা গিয়েছে, রাজনৈতিক নেতাদের কথাতেও। অধিকাংশ নেতারই দাওয়াই ছিল, করোনা ঠেকাতে  গোমূত্র পান। সেই নেতাদের তালিকায় জুড়ল উত্তপ্রদেশের এক বিজেপি বিধায়কের নাম। করোনা ঠেকাতে তিনি শুধু গোমূত্র পানের পরামর্শ দিয়ে থেমে যাননি, কীভাবে-কখন পান করতে হবে, তাও বাতলে দিয়েছেন ভিডিও করে। ওই বিজেপি বিধায়কের কথা, করোনা ঠেকানোর অব্যর্থ ওষুধ গোমূত্র। শুধু করোনাই ঠেকাবে না, শরীরকেও চাঙ্গা রাখবে ওই টোটকা, দাবি ওই বিধায়কের।

উত্তরপ্রদেশের বালিয়া জেলার বইরিয়ার বিজেপি বিধায়ক সুরেন্দ্র সিং। শুক্রবার তাঁর একটি ভিডিও ভাইরাল হয়। সেই ভিডিওতে ওই বিধায়ককে গোমূত্র পান করতে দেখা গিয়েছে। বাতলে দিয়েছেন, সুস্থ থাকতে কীভাবে গোমূত্র পান করতে হবে। সুরেন্দ্রের কথায়, গোমূত্র কোভিড-১৯ সংক্রমণ রুখতে সক্ষম। দিনে ১৮ ঘণ্টা কাজ করার পরও তিনি নাকি ওই গোমূত্র পান করেই সুস্থ রয়েছেন বলে দাবি তাঁর।

[আরও পড়ুন : করোনা মোকাবিলায় ‘সোনার বাংলা’কে সবরকম সাহায্যের আশ্বাস দিল স্বাস্থ্যমন্ত্রক]

ভিডিওতে সুরেন্দ্রকে বলতে শোনা গিয়েছে, সকালবেলা ঘুম থেকে উঠে খালি পেটে গোমূত্র সেবন করতে হবে। দু-তিন চামচ গোমূত্র এক গ্লাস জলে মেশাতে হবে। তারপর এক ঢোকে সেই জল উদরস্থ করতে হবে্। তবে এই টোটকা সেবন করার ক্ষেত্রে একটি বিশেষ নিয়মের কথা বলেছেন ওই বিধায়ক। তাঁর দাবি, গোমূত্র পানের আধঘণ্টা পর্যন্ত কোনও কিছু খাওয়া বা পান করা যাবে না। সুরেন্দ্রর কথায়, বিজ্ঞানে বিশ্বাস করুন আর না করুন, গোমূত্র করোনা রুখতে সক্ষম। ভিডিওতে তাঁকে আরও বলতে শোনা গিয়েছে, শুধুমাত্র করোনা নয়, হৃদপিন্ডের রোগ সারাতেও গোমূত্রের জুড়ি মেলা ভার। এমনকী, তিনি রামদেবের সংস্থার গোমূত্র সেবনের পরামর্শ দিয়েছেন। স্বাভাবিকভাবেই তাঁর এই টোটকা ঘিরে ব্যাপক ক্ষোভ তৈরি হয়েছে।

দেখুন ভিডিও:

 

[আরও পড়ুন : বিমানবাহী যুদ্ধজাহাজ INS বিক্রমাদিত্যে আগুন, তদন্ত শুরু করল নৌসেনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement