BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লকডাউনকে বুড়ো আঙুল! শতাধিক সমর্থক নিয়ে জন্মদিন পালন করলেন বিজেপি বিধায়ক

Published by: Subhajit Mandal |    Posted: April 11, 2020 8:51 am|    Updated: April 11, 2020 2:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জন্মদিন বলে কথা। লকডাউন মেনে সেলিব্রেশনটা তো আর বাতিল করা যাবে না! সেটা ভেবেই বিশ্বজুড়ে মহামারি আতঙ্কের মধ্যে স্বাস্থ্যবিধিকে বুড়ো আঙুল দেখালেন কর্ণাটকের টুমাকুরুর এক বিজেপি বিধায়ক। কয়েকশো সমর্থককে নিয়ে সাড়ম্বরে জন্মদিন পালন করলেন তিনি।

ভারতবর্ষকে করোনা মুক্ত করতে দেশজুড়ে ২১ দিনের লকডাউনের সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। মূলত, নাগরিকদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখতেই এই সিদ্ধান্ত মোদির। প্রধানমন্ত্রীর এই সামাজিক দুরত্বের ডাক অনেকাংশে মেনেও নিয়েছে ভারতবাসী। কিন্তু এবার বিজেপিরই আরও এক বিধায়ক সদর্পে সেই লকডাউন ভঙ্গ করলেন। টুমাকুরুর তুরুভেকেরে কেন্দ্রের বিধায়ক এম জয়রামের (Masale Jayaram) কীর্তিতে অস্বস্তিতে বিজেপি। সংবাদসংস্থা এএনআই সুত্রের খবর, শুক্রবার ওই বিধায়ক নিজের জন্মদিন উপলক্ষে কয়েকশো অনুগামীকে নিমন্ত্রণ করেন এবং তাঁদের সঙ্গে জন্মদিন পালন করেন।

[আরও পড়ুন: ‘লকডাউন না মানলে করোনা মোকাবিলা অসম্ভব’, রাজ্যগুলিকে বার্তা কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর]

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ছবিতে দেখা যাচ্ছে কয়েকজন শিশুকে সঙ্গে নিয়ে বড়সড় কেক কাটছেন ওই বিধায়ক। আরেকটিতে দেখা যাচ্ছে, বহু মানুষ এক জায়গায় ভিড় জমিয়ে বিধায়কের নিমন্ত্রণ রক্ষা করছেন।বলা বাহুল্য এঁরা কেউই সামাজিক দূরত্ব বজায় রাখার প্রয়োজন বোধ করেননি। করোনা আতঙ্কের আবহে বিধায়কের এই কীর্তিতে হতবাক নেটিজেনরা। যদিও লকডাউনের নিয়ম ভাঙার জন্য এখনও ওই বিধায়কের কোনও শাস্তি হয়নি। বিজেপি বিধায়কদের এই এই ধরণের আচরণ অতুন কিছু নয়। এর আগে মহারাষ্ট্রের আরভি কেন্দ্রের বিজেপি বিধায়ক দাদারাও কেচে একইরকমভাবে নিজের জন্মদিন পালন করেছিলেন। লকডাউনের মধ্যে সদলবলে মশাল হাতে মিছিল করেন তেলেঙ্গানার বিধায়ক টাইগার রাজা সিং। এখানেই প্রশ্ন উঠছে, জনপ্রতিনিধিরাই যদি এভাবে নিয়ম ভাঙেন, তাহলে সাধারণ মানুষের কি পরিস্থিতি হবে?

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement