১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পাকিস্তানের সুর ‘চুরি করে’ দেশাত্মবোধক গান, বিতর্কে বিজেপি বিধায়ক

Published by: Subhajit Mandal |    Posted: April 15, 2019 3:47 pm|    Updated: April 17, 2019 1:15 pm

BJP MLA tiger Raja singh Sparks controversy by Singing song

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতি বছরই তিনি সেনার উদ্দেশ্যে একটি করে গান রেকর্ড করেন। রামনবমী উপলক্ষে সেই গান সেনা জওয়ানদের উৎসর্গও করেন তিনি। কথা হচ্ছে তেলেঙ্গানার একমাত্র বিজেপি বিধায়ক টাইগার রাজা সিংকে নিয়ে। প্রতি বছরের মতো এবছরও সেনার উদ্দেশে একটি গান রেকর্ড করেছেন রাজা সিং। ফলাও করে নিজের টুইটার অ্যাকাউন্টে সেই গানটি প্রকাশও করেছেন তিনি। এরপরই শুরু হয়েছে বিপত্তি। পাক সেনার দাবি, ওই গানটি তাদের একটি দেশাত্মবোধক গান হুবহু নকল কর তৈরি হয়েছে।

[আরও পড়ুন: রীতি মেনে দাঁড়িপাল্লায় বসে বিপত্তি, মাথায় চোট পেলেন শশী থারুর]

টাইগার রাজা সিং যে গানটি রেকর্ড করেছেন, তার সঙ্গে পাকিস্তান সেনার উদ্দেশ্যে গাওয়া একটি গানের সঙ্গে মিলও রয়েছে। সুর অবিকল একই। গানের কথাও কমবেশি এক। শুধু কিছু ওলট-পালট করা হয়েছে। আসলে, গানটি পাকিস্তানের ইন্টার সার্ভিস পাবলিক রিলেশনস পাক সেনাকে উদ্বুদ্ধ করার উদ্দেশ্যে প্রথম রেকর্ড করেছিল। সেটাই কার্যত অবিকল ভারতীয় সেনার উদ্দেশ্যে নতুন করে রেকর্ড করেছেন রাজা সিং। এমনটাই দাবি, পাক সেনার মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুরের।

[আরও পড়ুন: ‘চৌকিদার চোর হ্যায়’ স্লোগান দিয়ে বিপাকে রাহুল, মন্তব্যের ব্যাখ্যা চাইল সুপ্রিম কোর্ট]

পাক সেনা মুখপাত্র নিজের টুইটার হ্যান্ডেলে গানটি পোস্টও করেন। এবং কটাক্ষের সুরে তিনি লেখেন, “আমি খুব খুশি যে আমাদের গানটি নকল করা হয়েছে। গানটি নকল করলেও এটার বয়ান সব সত্যি। পাকিস্তান জিন্দাবাদ।” পাক সেনার এই দাবি নিয়ে অবশ্য খারিজ করে দিয়েছেন টাইগার রাজা সিং।তিনি বলছেন, ‘পাকিস্তানের মতো দেশে গায়ক আছে, গান তৈরি হয়, এটা শুনে তবু ভাল লাগল।’ কিন্তু তাতে কি আর বিতর্ক চাপা দেওয়া যায়? বিরোধীরা এখন বিজেপি বিধায়ককেই কাঠগড়ায় তুলছেন। তাঁদের দাবি, পাকিস্তানের গান নকল করে দেশের সম্মান ধুলোয় মিশিয়ে দিয়েছেন রাজা সিং।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে