BREAKING NEWS

১৫ শ্রাবণ  ১৪২৮  রবিবার ১ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

প্রধানমন্ত্রীর স্বপ্নপূরণে দিল্লির বস্‌তি এলাকায় বিনামূল্যে টিকাকরণ গৌতম গম্ভীরের

Published by: Biswadip Dey |    Posted: June 20, 2021 9:18 pm|    Updated: June 20, 2021 9:53 pm

BJP MP Gautam Gambhir Launches Free Covid Vaccination Drive For Slum Areas | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী মোদির (PM Modi) স্বপ্ন ডিসেম্বরের মধ্যে দেশের সকলের করোনা (Coronavirus) টিকাকরণ (COVID vaccine) সম্পূর্ণ করা। আর সেই লক্ষ্যেই সকলকে এগিয়ে আসতে হবে। রবিবার এমনই বার্তা দিলেন বিজেপি (BJP) সাংসদ গৌতম গম্ভীর (Gautam Gambhir)। এদিনই পূর্ব দিল্লি (East Delhi) লোকসভা কেন্দ্র অঞ্চলে ময়ূর বিহারের শশী গার্ডেন এক বস্‌তি এলাকায় বিনামূল্যে টিকাকরণ করা হল।

পূর্ব দিল্লির জাগৃতি বিহারে তাঁর অফিসে ইতিমধ্যেই টিকাকরণ কেন্দ্র তৈরি করেছেন গম্ভীর। সেখানে আড়াই হাজারেরও বেশি মানুষকে কোভিশিল্ডের প্রথম ডোজ দেওয়া হয়ে গিয়েছে। এবার ওই কেন্দ্রের সমান্তরালেই তাঁর লোকসভা কেন্দ্রের বস্‌তি এলাকাগুলিতেও বিনামূল্যে টিকাকরণের লক্ষ্যে এগতে চাইছে‌ন প্রাক্তন ক্রিকেটার।

[আরও পড়ুন: ৮ বছরেই জনসংখ্যার নিরিখে চিনকে ছাপিয়ে যাবে ভারত, রিপোর্ট রাষ্ট্রসংঘের]

তবে সমাজের অন্ত্যজ শ্রেণির মধ্যে যে টিকা নিতে একটা অস্বস্তি কাজ করছে তা মেনে নিয়েছেন গম্ভীর। তাঁর কথায়, ‘‘দরিদ্র শ্রেণির মধ্যে এখনও টিকা নেওয়ার ব্যাপারে একটা দ্বিধা কাজ করে। বিরোধী নেতাদের বিভ্রান্তিমূলক বক্তব্য ও মিথ্যে প্রোপাগান্ডা এর জন্য দায়ী। এবার এটা শেষ হওয়া দরকার। সুস্থ সমাজ গড়ে তুলতে হলে সকলের টিকাকরণ প্রয়োজন।’’

এবার থেকে প্রতি রবিবারই ওই অঞ্চলের কোনও না কোনও বস্‌তি এলাকায় টিকাকরণ করা হবে। একদিনে ৫০০ জনকে টিকা দেওয়ার পরিকল্পনা করা হয়েছে। তবে যেহেতু ওই এলাকার অধিকাংশেরই স্মার্টফোন নেই, তাই কোউইন পোর্টালে তাঁদের নাম নথিভুক্ত করার কাজও করবেন গম্ভীরের দপ্তরের কর্মীরা। এই পুরো পরিকল্পনাতেই যুক্ত রয়েছে ধরমশীলা হাসপাতাল।

[আরও পড়ুন: উদ্ধবকে বিস্ফোরক চিঠি শিব সেনা বিধায়কের, মহারাষ্ট্রে ভাঙনের মুখে বিরোধী মহাজোট?]

প্রসঙ্গত, এর আগে করোনা চিকিৎসার ওষুধ ফ্যাবিফ্লু কেনা, মজুত করা এবং বণ্টন করা নিয়ে বিতর্কে জড়িয়েছিলেন বিজেপি সাংসদ। এমাসের শুরুতে দিল্লি হাই কোর্টে (Delhi High Court) করোনা আবহে জরুরি ওষুধ বেআইনি ভাবে মজুত রাখা সংক্রান্ত মামলা দায়ের হয় গৌতম গম্ভীরের ফাউন্ডেশনের বিরুদ্ধে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement