BREAKING NEWS

৩ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘লখিমপুর কাণ্ডে গাড়ির মালিককে গ্রেপ্তার করা উচিত’, ‘কংগ্রেসের সুর’ বরুণ গান্ধীর গলায়

Published by: Subhajit Mandal |    Posted: October 5, 2021 9:02 pm|    Updated: October 5, 2021 9:02 pm

BJP MP Varun Gandhi tweeted a viral video that appears to show farmers being run over in Lakhimpur | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি বিজেপির সাংসদ। কিন্তু প্রকাশ্যেই কথা বলছেন পার্টিলাইনের বাইরে গিয়ে। দলের অন্যান্য নেতা তথা সাংসদরা যেখানে লখিমপুরের ঘটনার সাফাই দিতে ব্যস্ত, সেখানে বরুণ গান্ধীর (Varun Gandhi) মুখে শোনা গেল প্রতিবাদের সুর। স্পষ্ট বললেন লখিমপুরে যে গাড়ি দিয়ে কৃষকদের পিষে দেওয়া হয়েছে, সেই গাড়ির মালিককে গ্রেপ্তার করা হোক।

BJP MP Varun Gandhi tweeted a viral video that appears to show farmers being run over in Lakhimpur

প্রসঙ্গত, রবিবার কেন্দ্রীয় মন্ত্রীর ছেলের গাড়ির চাকায় পিষ্ট হয়ে লখিমপুর (Lakhimpur) খেরিতে ৪ জন কৃষকের মৃত্যু হয়। এমন মর্মান্তিক ঘটনার পর থেকেই অগ্নিগর্ভ পরিস্থিতি হয়ে ওঠে সেখানে। অশান্তির মাঝে পড়ে আরও ৪ জন প্রাণ হারান। ওইদিন রাতেই উত্তরপ্রদেশের বিশেষ দায়িত্বপ্রাপ্ত কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi) লখিমপুর যাওয়ার চেষ্টা করেন। কিন্তু তাঁকে লখিমপুরের আগে সীতাপুরে পুলিশ আটকায়। সেখানকার এক গেস্ট হাউসে আটক করা হয় তাঁকে। সেখানেই অনশন শুরু করে দেন। আজ প্রিয়াঙ্কা গান্ধীকে গ্রেপ্তার করা হয়েছে। সার্বিকভাবে এই ঘটনার প্রতিবাদে দেশজুড়ে আন্দোলনে নেমেছে কংগ্রেস। অন্যদিকে বিজেপি নেতারা চেষ্টা করে চলেছেন এই ঘটনাকে আড়াল করার। কৃষকদের সঙ্গে খালিস্তানি যোগ আছে বলেও অভিযোগ করছেন ছোটখাট বিজেপি (BJP) নেতারা। অন্যদিকে শীর্ষস্তরের বিজেপি নেতারা এ নিয়ে চুপ। নীরবতায় যেন বিজেপির পার্টিলাইন।

[আরও পড়ুন: গান্ধীনগর-সহ গুজরাটের ৩ পুরসভা জয় বিজেপির, ধাক্কা ‘দুর্গ’ ভানওয়াড়ে]

কিন্তু সেই পার্টিলাইন ভেঙে বিজেপি সাংসদ বরুণ গান্ধী ঘুরিয়ে বলে দিলেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রীর ছেলেকে এই কাণ্ডে গ্রেপ্তার করা উচিত। লখিমপুরের ওই ঘটনার ভিভিও টুইট করে তিনি বলছেন,”লখিমপুর খেরিতে যেভাবে কৃষকদের ইচ্ছাকৃতভাবে পিষে দেওয়া হল, সেটা যে কোনও ব্যক্তির আত্মায় আঘাত করতে বাধ্য। পুলিশের উচিত এই ভিডিওটি দেখে গাড়ির মালিকদের সনাক্ত করে গ্রেপ্তার করা।” শুধু তাই নয়, লখিমপুর কাণ্ড নিয়ে যোগী সরকারকে একাধিক চিঠিও লিখেছেন বরুণ। যাতে সরকার তথা পুলিশ প্রশাসনকে রীতিমতো তুলোধোনা করা হয়েছে।

[আরও পড়ুন: লখিমপুরের ঘটনায় নীরব কেন মোদি? মুখপত্র ‘সামনা’য় প্রশ্ন শিব সেনার]

বস্তুত, বেশ কিছুদিন ধরেই কৃষক বিক্ষোভ ইস্যুতে বিজেপি সরকারের বিরুদ্ধে কথা বলছেন বরুণ। দিন কয়েক আগে গান্ধী জয়ন্তীতেও ‘গডসে জিন্দাবাদ’ বলার জন্য তথাকথিত হিন্দুত্ববাদীদের তীব্র আক্রমণ করেন তিনি। তারপরই লখিমপুর কাণ্ডে তাঁর এই আক্রমণ, বিজেপিকে চিন্তায় রাখতে বাধ্য।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement