BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শুক্রবার ৪ ডিসেম্বর ২০২০ 

Advertisement

ক্ষমতায় এলে বিনামূল্যে করোনা ভ্যাকসিন, ১৯ লক্ষ চাকরি! বিহারের ইস্তেহারে চমক বিজেপির

Published by: Subhajit Mandal |    Posted: October 22, 2020 1:40 pm|    Updated: October 22, 2020 1:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরোধীরা আগেই ইস্তেহার প্রকাশ করেছিল। এমনকী ছোটখাট প্রতিদ্বন্দ্বীরাও নিজেদের সংকল্পপত্র প্রকাশ করে ফেলেছে। লোকজন শক্তি পার্টির (LJP) চিরাগ পাসওয়ানও নিজের ‘বিহার ফার্স্ট-বিহারী ফার্স্ট’ ভিশন ডকুমেন্টস প্রকাশ করে ফেলেছেন। বাকি ছিল শুধু বিজেপিই (BJP)। সবার শেষে বিহার ভোটের নির্বাচনী ইস্তেহার প্রকাশ করলেও তাতে প্রতিশ্রুতির বন্যা বইয়ে দিল গেরুয়া শিবির।

বিজেপির প্রকাশ করা সংকল্পপত্রে সবচেয়ে চমকপ্রদ প্রতিশ্রুতি হল ক্ষমতায় ফিরলে বিনামূল্যে সকলের জন্য করোনার ভ্যাকসিনের (Corona Vaccine) ব্যবস্থা করা এবং বিহারবাসীর জন্য ১৯ লক্ষ চাকরি। এছাড়াও, ৩ লক্ষ শিক্ষক নিয়োগ, বিহারকে আইটি হাব হিসেবে গড়ে তোলা, এক কোটি মহিলাকে আত্মনির্ভর করা, স্বাস্থ্যক্ষেত্রে এক লক্ষ চাকরি, ৩০ লক্ষ মানুষের জন্য পাকা বাড়ি, ইত্যাদি বহু প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ‘অনেক সুযোগ পেয়েও বিহারের জনতার সঙ্গে প্রতারণা করেছেন’, নীতীশকে আক্রমণ লালুর]

আসলে প্রত্যাশার তুলনায় বিহারে (Bihar Election 2020) কঠিন লড়াইয়ের মুখোমুখি হতে হচ্ছে গেরুয়া শিবিরকে। আরজেডি নেতা তেজস্বী যাদবের ১০ লক্ষ চাকরির প্রতিশ্রুতি ভোটারদের মধ্যে রীতিমতো সাড়া ফেলে দিয়েছে। লক্ষণীয়ভাবে এবার আরজেডির জনসভাগুলিতেও আগের তুলনায় ভিড় হচ্ছে অনেক বেশি। তেজস্বীর স্লোগানগুলিও বেশ জনপ্রিয় হচ্ছে। এর পালটা হিসেবেই এবার বিজেপি ১৯ লক্ষ চাকরির প্রতিশ্রুতি দিয়ে বসল। সেই সঙ্গে আরও বড় চমক হিসেবে দেখানো হয়েছে, ক্ষমতায় এলে সবার জন্য বিনামূল্যে করোনার টিকার ব্যবস্থা করা। যদিও নিন্দুকেরা বলছেন, করোনার টিকা আবিষ্কার হওয়ার পর তো এমনিতেই কেন্দ্রের বিনামূল্যে গোটা দেশকে ভ্যাকসিন দেওয়ার কথা। আরজেডি বলছে, বিজেপির দৈন্যতা এমন জায়গায় পৌঁছেছে যে ওঁরা এখন ভ্যাকসিন নিয়েও রাজনীতি করছে। 

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement