BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নবীন পট্টনায়কের টুইটার ফলোয়ারের অধিকাংশই ‘জাল’, বিস্ফোরক দাবি বিজেপির

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 26, 2017 1:03 pm|    Updated: October 3, 2019 1:36 pm

BJP questions authenticity of Naveen Patnaik’s Twitter followers

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় আর কত ফলোয়ার তা নিয়ে অলিখিত প্রতিযোগিতা নতুন নয়। দেশের রাজনীতিবিদদের মধ্যে টুইটারে সবার আগে নরেন্দ্র মোদি। তাঁর ফলোয়ার প্রায় ১ কোটি ৮৭ লক্ষ। প্রধানমন্ত্রীর থেকে বহু যোজন পিছিয়ে ওড়িশার মুখ্যমন্ত্রী। নবীন পট্টনায়ককে ফলো করেন প্রায় ৭ লক্ষ টুইটার অ্যাকাউন্টধারী। ওড়িশার বিজেপি নেতৃত্ব এই সংখ্যার মধ্যে ‘জল’ খুঁজে পেয়েছে।

[২০১৯ লোকসভা ভোটের আগে ৯ লক্ষ আরএসএস ক্যাডার চায় সংঘ পরিবার]

নবীন পট্টনায়কের টুইটার ফলোয়ার আসলে ঠিক কতজন তা নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি। ওড়িশার এই বিরোধী দলের বক্তব্য সোশ্যাল মিডিয়ায় কারচুপি করে নবীনের টুইটার ফলোয়ার সংখ্যা ফুলিয়ে ফাঁপিয়ে দেখানো হচ্ছে। বেশ কিছু ভুয়ো আক্যাউন্ট বানিয়ে নবীনকে বিশাল কিছু প্রতিপন্ন করার চেষ্টা চলছে। প্রশ্নটি তুলেছেন বিজেপির সাধারণ সম্পাদক ভৃগু বক্সিপাত্র। যিনি ওড়িশার গুরুত্বপূর্ণ বিজেপি নেতা। ভৃগুর দাবি, মুখ্যমন্ত্রীর ফলোয়ারদের এক চতুর্থাংশই জাল। এই বক্তব্য প্রমাণে বেশকিছু পরিসংখ্যান তুলে ধরেছেন এই বিজেপি নেতা। ভৃগু জানান ২০১৫ সালের সেপ্টেম্বর মাসে টুইটারে যোগ দেন ওড়িশার মুখ্যমন্ত্রী। সরকারি ভাবে তাঁর ফলোয়ার ৬ লক্ষ ৭৭ হাজার। জুন মাস তাঁর ফলোয়ার ছিল ১.৫ লক্ষ। দু মাসের মধ্যে কোন জাদুতে নবীন পট্টনায়কের ফলোয়ার আচমকা ৪ লক্ষ ৭৩ হাজার বেড়ে গেল তা নিয়ে প্রশ্ন তুলেছেন ওই বিজেপি নেতা। রহস্য অবশ্য নিজেই ফাঁস করেছেন ভৃগু। বিজেপি নেতার দাবি জুলাই এবং আগস্ট মাসের মধ্যে বিপুল সংখ্যক জাল অ্যাকাউন্ট খোলা হয়।

[আসতে চলেছে তথ্য সুরক্ষা আইন, জেনে নিন খুঁটিনাটি]

ওড়িশার মুখ্যমন্ত্রীর টুইটার অ্যাকাউন্টের নাম @naveen_Odisha। এই অ্যাকাউন্ট থেকে রোজ ২-৩টি টুইট করা হয়। গোটা ওড়িশাতে টুইটার ব্যবহারকারীর সংখ্যা তিন লাখেরও কম। বিজেপির অভিযোগ কৃত্তিমভাবে ফলোয়ারের সংখ্যা বাড়িয়ে কুলীন কূলে আসতে চাইছেন নবীন। ওই বিজেপি নেতার দাবি নবীনের ফলোয়ার মেরেকেটে দেড় লাখও হবে না। গেরুয়া শিবির তাঁর সোশ্যাল মিডিয়ার উর্ধ্বগতি নিয়ে প্রশ্ন তুললেও বিজেডি শিবির অবশ্য এই নিয়ে মুখ খোলেনি। কয়েক মাস আগে ওড়িশায় পঞ্চায়েত নির্বাচনে ভাল ফল করেছে বিজেপি। দু’নম্বরে উঠে এসেছে বিজেপি। ওড়িশায় বিধানসভা ভোটে হতে এখনও বছর দুয়েক বাকি। তার আগে শাসকদলকে সবরকমভাবে চাপে ফেলতে চাইছে পদ্ম শিবির।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে