BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

মহারাষ্ট্রের পর চণ্ডীগড় পুরভোটেও বিজেপি জোটের জয়জয়কার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 20, 2016 3:35 pm|    Updated: December 20, 2016 3:35 pm

BJP-SAD alliance WON The majority at Chandigarh municipal election

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  নোট বাতিলের পর আরও এক বড়সর সাফল্য বিজেপির। মহারাষ্ট্রের পর চণ্ডীগড় পুরসভা ভোটে ফের জয়ী বিজেপি জোট। ২৬টা আসনের মধ্যে ২১টি আসনই পকেটে পুড়েছে শাসক দল অকালি দল ও বিজেপি জোট। কংগ্রেসের কপালে জুটেছে মাত্র ৪ টি আসন। আর সাকুল্যে ১টি আসন পেয়েছে নির্দল প্রার্থী।

কেন্দ্রের নোট বাতিলের সিদ্ধান্তের পর দেশজুড়ে বিজেপি সরকারকে তুলধনা করতে লেগেছে প্রায় সমস্ত বিরোধী দল। তবে তার প্রভাব যে জন-মানসে পড়ছে না চণ্ডীগড় পুরসভা নির্বাচনের ফল অন্তত তারই ইঙ্গিত দিচ্ছে। বিজেপির এই সাফল্যে চণ্ডীগড়ের সাধারণ মানুষকে ধন্যবাদজ্ঞাপন করেছেন সাংসদ কিরণ খের। তাঁর দাবি, নরেন্দ্র মোদি নোট বাতিলের যে সিদ্ধান্ত নিয়েছেন তাতে সাধারণ মানুষ যে অল্পবিস্তর সমস্যা হচ্ছে সেটা যে দেশের ভালর জন্য সেটা মানুষ বুঝেছে।

রাজনৈতিক বিশেষজ্ঞরা অবশ্য পাঞ্জাবের ভোটকে শুধু বিজেপির সাফল্য হিসাবে দেখছেন না। এটা কংগ্রেস ও আম আদমি পার্টির আশাতেও যে ফের একবার জল ঢালল তা বলাই যায়। কারণ কংগ্রেসের পাশাপাশি আপও পাঞ্জাবকে ঘিরে স্বপ্ন দেখছিল। দিল্লির পর কেজরিওয়ালের পরবর্তী লক্ষ্যই ছিল পাঞ্জাব।

চণ্ডীগড় পুরসভার মোট ভোটার সংখ্যা ৫,০৭,৬২৭ জন। যার মধ্যে মহিলা ভোটারের সংখ্যা ২,৩৭,৩৭৪ জন। চণ্ডীগড় পুরসভার মোট সদস্য সংখ্যা ৩৬। যার মধ্যে ২৬ জন নির্বাচিত কাউন্সিলর। বাকি ৯ জন মনোনিত কাউন্সিলর এবং একজন সাংসদ রয়েছেন। বর্তমানে বিজেপির ১৫ জন কাউন্সিলর, কংগ্রেসের ৯ জন, বিএসপি ও নির্দল প্রার্থী ১জন করে রয়েছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement