১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রাজনৈতিক ফায়দা তুলতেই বাজপেয়ীর মৃত্যুকে ঢাল, বিজেপিকে তোপ মায়াবতীর

Published by: Shammi Ara Huda |    Posted: September 16, 2018 5:08 pm|    Updated: September 16, 2018 5:08 pm

BJP using Atal Bihari Vajpayee’s death

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্বাচনী প্রতিশ্রুতি পূর্ণ করতে ব্যর্থ বিজেপি ভোট বৈতরণি পেরতে বাজপেয়ীর মৃত্যুকে হাতিয়ার করছে। রবিবার ঠিক এই ভাষাতেই মোদি সরকারকে নজির বিহীন আক্রমণ করলেন বহুজন সমাজ পার্টির সুপ্রিমো মায়বতী। উত্তরপ্রদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী কটাক্ষের সুরে জানান, নিজেদের ব্যর্থতা ঢাকতে কেন্দ্র ও রাজ্যের বিজেপি সরকার বিচিত্র কৌশল নিচ্ছে।

এদিন কেন্দ্রের ক্ষমতাসীন মোদি সরকার ও রাজ্যের যোগী সরকারকে একযোগে তোপ দাগেন মায়াবতী। তিনি জানান, রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে বাজপেয়ীর মৃত্যুকেও ব্যবহার করছে বিজেপি। এই প্রসঙ্গ তুলে প্রকারান্তরে দেশের বিভিন্ন প্রান্তে প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রীর চিতাভস্ম বিসর্জনের তথাকথিত ‘নাটক’কে কটাক্ষ করেছেন তিনি। সাংবাদিক সম্মেলনে থেকে বিজেপিকে একহাত নিয়ে বিএসপি নেত্রী বলেন, ‘যেসব বুলি আউড়ে বিজেপি সরকার ক্ষমতায় এসেছিল, তার সিকিভাগও পূরণ করেনি। এদিকে জনগণকে দেওয়া প্রতিশ্রুতি গত সাড়ে চার বছরে পকেট গুছিয়েছে বিজেপির নেতা নেত্রীরা। সামনেই ভোট, ফের জনগণকে বোকা বানানোর চেষ্টা চলছে। নিজেদের ব্যর্থতা ঢাকতে এখন অটলবিহারী বাজপেয়ীর মৃত্যুকে ব্যবহার করছে বিজেপি।’

[ভারতীয় নারীদের সম্মান এতটাই সস্তা? দু’লক্ষ টাকা ফিরিয়ে প্রশ্ন নির্যাতিতার মায়ের]

এদিকে বিজেপিকে আক্রমণের পাশাপাশি ২০১৯-এ নির্বাচনে লড়তে জোটে যেতে আগ্রহী বিএসপি নেত্রী। তিনি জানান, সম্মানজনক অঙ্কে আসন ভাগাভাগি হলে বিজেপির বিরুদ্ধে যেকোনও জোটে যেতে তৈরি তাঁর দল। তবে আসন ভাগাভাগিতে অবশ্যই সমতা থাকতে হবে। নাহলে আগামী লোকসভা নির্বাচনে একলা চলো নীতিতেই আস্থা রাখবে মায়বতীর বহুজন সমাজ পার্টি। কথা প্রসঙ্গে সেনা প্রধান চন্দ্রশেখরকেও কটাক্ষ করেন মায়বতী। বলেন, ‘এই ধরনের মানুষজনের সঙ্গে আমার কোনও আত্মীয়তা নেই। শুধুমাত্র দলিত, অনগ্রসর শ্রেণি ও আমজনতার সঙ্গেই আমার সম্পর্ক।’ উল্লেখ্য, দিন কয়েক আগেই এক অনুষ্ঠানে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী মায়াবতীকে ‘বুয়া’ সম্বোধন করেন সেনাপ্রধান। এদিনের সাংবাদিক সম্মেলন থেকে সেই সম্পর্ককেও ভিত্তিহীন বলে ওড়ালেন বিএসপি নেত্রী।

[জ্বালানির দাম বাড়লে আমার কী, কেন্দ্রীয় মন্ত্রীর মন্তব্যে বিতর্ক তুঙ্গে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে