৫ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

২-৩ মাসের মধ্যেই মহারাষ্ট্রে সরকার গড়বে বিজেপি, হুঙ্কার কেন্দ্রীয় মন্ত্রীর

Published by: Subhajit Mandal |    Posted: November 24, 2020 10:32 am|    Updated: November 24, 2020 10:32 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্ণাটক, মধ্যপ্রদেশের পর এবার পাখির চোখ মহারাষ্ট্র! আগামী ২-৩ মাসের মধ্যেই মারাঠাভূমে বদলে যাবে সরকার। শিব সেনা, এনসিপি, কংগ্রেসের মহাজোটকে সরিয়ে মসনদে বসবে বিজেপি। সোমবার এমনই হুঁশিয়ারি দিয়ে রাখলেন কেন্দ্রীয় মন্ত্রী রাওসাহেব দানভে (Raosaheb Danve )। বিজেপি কর্মীদের এক সমাবেশে তিনি স্পষ্ট ভাষায় দাবি করলেন, মহারাষ্ট্রের মহাজোটের সরকারের পতন শুধু সময়ের অপেক্ষা। বিধান পরিষদের নির্বাচনের পরই বিজেপি মুম্বইয়ের মসনদে ফিরছে।

গতবছর মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচনে বিজেপি-শিব সেনা (Shiv Sena) জোট বেশ বড়সড় সংখ্যাগরিষ্ঠতা পেয়েছিল। কিন্তু, শিব সেনা বিজেপির কাছে মুখ্যমন্ত্রিত্ব দাবি করায় দুই শিবিরের জোট ভেঙে যায়। বিস্তর টানাপড়েনের পর মতাদর্শগত বিভেদ ভুলেই কংগ্রেস (Congress) এবং এনসিপির (NCP) সঙ্গে জোট বেঁধে সরকার গঠন করে উদ্ধব ঠাকরের দল। উদ্ধব নিজে মুখ্যমন্ত্রী হন। প্রায় বছরখানেক ধরে এই জোট সরকার চললেও জোটের মসৃণতা নিয়ে এখনও প্রশ্ন থাকছেই। এর মাঝে একাধিকবার একাধিক ইস্যুতে মহা বিকাশ আগাড়ি শিবিরে অশান্তির খবর এসেছে। আবার উদ্ধব ঠাকরে দক্ষতার সঙ্গে সেসব সামলেও নিয়েছেন। সামনেই মহারাষ্ট্রের বিধান পরিষদের নির্বাচন। যার জন্য দুই শিবিরই প্রস্তুত হচ্ছে।

[আরও পড়ুন: বিহারে বেশিদিন টিকবে না এনডিএ সরকার! মহাজোটে আসুন, নীতীশকে আহ্বান আরজেডির]

এরই মধ্যে রাওসাহেব দানভে, যিনি কিনা কেন্দ্রের ক্রেতা সুরক্ষা মন্ত্রকের প্রতিমন্ত্রী, স্পষ্ট দাবি করলেন, আগামী ২-৩ মাসের মধ্যেই তাঁরা সরকার গড়বেন মারাঠাভূমে। বিজেপি কর্মীদের এক সমাবেশে তিনি বলেন,”দলের কর্মীরা এটা ভাববেন না যে মহারাষ্ট্রে আমরা সরকার গড়তে পারব না। আমি আপনাদের বলে যাচ্ছি। মনে রাখবেন, আগামী ২-৩ মাসের মধ্যেই মহারাষ্ট্রে আমরা সরকার গড়ব। আমি বলব না কীভাবে। ওঁরা সেটা বুঝে যাবে সরকার ভেঙে যাওয়ার পরই। জানি, তিনটি বিরোধী দলই বিজেপির বিরুদ্ধে লড়ছে, কিন্তু ওদের মধ্যে পারস্পারিক বিশ্বাস নেই।” মজার কথা হল গতকালই একটি তাৎপর্যপূর্ণ মন্তব্য করেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিসও। তাঁর স্পষ্ট দাবি, এবার আর ভোরবেলা শপথ নেবে না বিজেপির সরকার। মহাজোটের সরকারের পতনের পর সঠিক সময়ে শপথ নেবেন নতুন মুখ্যমন্ত্রী। দুই প্রভাবশালী বিজেপি নেতার এই মন্তব্য ফের জল্পনা শুরু হয়েছে, তাহলে কি এবার মহারাষ্ট্রেও ‘অপারেশন কমল’ শুরু করতে চলেছে গেরুয়া শিবির।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement