BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৭  সোমবার ২৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘বিরোধিতা বন্ধ করুন, রোহিঙ্গা-বাংলাদেশিদের তাড়াবই’, ওয়েইসির গড়ে হুঙ্কার অমিত শাহর

Published by: Subhajit Mandal |    Posted: November 29, 2020 5:18 pm|    Updated: November 29, 2020 5:20 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হায়দরাবাদ পুরনিগমের প্রচারের শেষদিন রীতিমতো ঝড় তুললেন স্বরাষ্ট্রমন্ত্রী তথা প্রাক্তন বিজেপি সভাপতি অমিত শাহ (Amit Shah)। প্রায় ৯ ঘণ্টার সফরে প্রথমে মন্দির দর্শন, মাঝখানে মেগা রোড শো, এবং শেষে নাম না করে হায়দরাবাদের ‘নিজাম সংস্কৃতি’কে তোপ। ওয়েইসির গড়ে মেরুকরণের সবরকম রসদ নিয়েই হাজির হয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। সেই সঙ্গে তাঁর মুখে শোনা গেল উন্নয়নের কথাও। বললেন পুরনিগমে বিজেপি (BJP) জিতলে পরিবারতন্ত্র, তুষ্টিকরণ থেকে মুক্ত করে হায়দরাবাদকে আইটি হাব হিসেবে গড়ে তোলা হবে।

এদিন সকালে ওয়েইসির নেমেই ওল্ড হায়দরাবাদে ভাগ্যলক্ষ্মী মন্দিরে যান শাহ। সেখানে পুজো দেওয়ার পর সেকেন্দ্রাবাদে রোড শো করেন তিনি। ‘বিপুল সংখ্যক’ মানুষের উপস্থিতির জন্য হায়দরাবাদবাসীকে ধন্যবাদও জানান বিজেপির শীর্ষস্থানীয় নেতা। বিকেলে সাংবাদিক বৈঠকের শুরুতেই আত্মবিশ্বাসের সঙ্গে ঘোষণা করেন, বিজেপি হায়দরাবাদে নিজেদের ভোট বাড়াতে বা আসন বাড়াতে লড়ছে না। এবার এই শহরে বিজেপির মেয়র হবে। অমিত শাহ দাবি করেন, হায়দরাবাদের বিশ্বমানের আইটি হাব হওয়ার মতো সম্ভাবনা আছে। কিন্তু কংগ্রেস এবং টিআরএসের আমলের দুর্নীতি হায়দরাবাদের উন্নয়নের সবচেয়ে বড় অন্তরায় হয়ে ছিল। বিজেপি হায়দরাবাদকে সেই পরিবারতন্ত্র থেকে মুক্ত করবে। কোনওরকম তুষ্টিকরণ চলবে না। প্রাক্তন বিজেপি সভাপতির ঘোষণা, হায়দরাবাদ এবার ‘নিজাম সংস্কৃতি’ থেকে মুক্ত হবে।

[আরও পড়ুন: ‘‌‌ফৈজাবাদ–এলাহাবাদের নামবদল হলে হায়দরাবাদের কেন নয়?‌’‌ ভোট প্রচারে মন্তব্য যোগীর]

ওল্ড হায়দরাবাদে রোহিঙ্গা মুসলিম এবং বাংলাদেশিদের বসবাস নিয়ে দিন কয়েক ধরেই বিজেপি এবং AIMIM-এর মধ্যে বাকযুদ্ধ চলছে। ওয়েইসি কদিন আগেই দাবি করেছিলেন, হায়দরাবাদে যদি রোহিঙ্গা বা বাংলাদেশি থেকেই থাকে, তাহলে তার দায় স্বরাষ্ট্রমন্ত্রীর। তিনি যখন সব জানেন, ব্যবস্থা কেন নিচ্ছেন না? AIMIM নেতার সেই কটাক্ষের জবাবে এদিন পালটা আক্রমণ করলেন শাহ। বললেন, ‘যখনই এদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে যাই, আপনারাই সংসদে হট্টগোল করেন। এদের হয়ে গলা ফাটান। সাহস থাকলে লিখিত দিন, এদের দেশছাড়া করেই ছাড়ব।’

[আরও পড়ুন: ‘আপনাদের প্রজন্ম শেষ হয়ে গেলেও হায়দরাবাদের নাম বদলাবে না’, যোগীকে জবাব ওয়েইসির]

আগামী ১ ডিসেম্বর বৃহৎ হায়দরাবাদ পুরনিগমের ১৫০টি আসনের নির্বাচন। গতবার যেখানে তেলেঙ্গানার শাসক টিআরএস ৯৯টি এবং আসাদউদ্দিন ওয়েইসির (Asaduddin Owaisi) এআইএমআইএম ৪৪টি আসন পেয়েছিল। বিজেপি-টিডিপি জোট পেয়েছিল মাত্র ৪টি আসন। দুটি আসন গিয়েছিল কংগ্রেসের (Congress) দখলে। কিন্তু এবারে ছবি অন্য। বিজেপি প্রায় সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়েছে এই পুরনিগম দখল করতে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) ছাড়া বিজেপির শীর্ষস্তরের সব নেতাই প্রচার সেরে ফেলেছেন হায়দরাবাদে। শেষবেলায় অমিত শাহও ওয়েইসির খাসতালুক দখলের মরিয়া চেষ্টা করলেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement