BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৭  বুধবার ২৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘আপনাদের প্রজন্ম শেষ হয়ে গেলেও হায়দরাবাদের নাম বদলাবে না’, যোগীকে জবাব ওয়েইসির

Published by: Biswadip Dey |    Posted: November 29, 2020 12:48 pm|    Updated: November 29, 2020 12:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ১ ডিসেম্বর বৃহৎ হায়দরাবাদ পুরনিগমের ১৫০টি আসনের নির্বাচন। তার আগে সরগরম রাজনৈতিক আবহ। শনিবার বিজেপির হয়ে প্রচারে গিয়ে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) দাবি করেছিলেন, এলাহাবাদ, ফৈজাবাদের মতো হায়দরাবাদের নামও পরিবর্তন করা হতেই পারে। এবার তাঁকে পালটা দিলেন আসাদউদ্দিন ওয়েইসি (Asaduddin Owaisi)। তাঁর দাবি, যোগীর প্রজন্ম শেষ হয়ে যাবে। কিন্তু তখনও অপরিবর্তিতই থাকবে হায়দরাবাদের নাম।

AIMIM নেতা গতকালই এক জনসভায় যোগীর মন্তব্যের বিরোধিতা করে ক্ষোভ উগরে দেন। তাঁর কথায়, ‘‘ওরা সব কিছুরই নাম বদলাতে চায়। যারা হায়দরাবাদের নাম বদলাতে চায় তাঁদের প্রজন্ম শেষ হয়ে যাবে, কিন্তু নাম বদলাবে না। আমরা আলির নামে শপথ করে বলতে পারি, আমরা তোমাদের নামই পালটে দেব। আমি আপনাদের কাছে বলতে চাই, যারা শহরের নাম বদলে দিতে চায় তাদের আপনারা জবাব দিন।’’

[আরও পড়ুন: ‌দেশের পেনশনভোগীদের জন্য এবার বড়সড় ঘোষণা EPFO’র, জেনে রাখা জরুরি]

হায়দরাবাদ পুরনিগমের নির্বাচনে যেভাবে বিজেপি প্রচার শুরু করেছে, তাকে কটাক্ষ করে ওয়েইসি বলেন, ‘‘এটা হায়দরাবাদের ভোট বলে মনেই হচ্ছে না। যেন আমরা নরেন্দ্র মোদির পরিবর্তে কাউকে নির্বাচিত করতে যাচ্ছি।’’ স্থানীয় নির্বাচনে কেন্দ্রের শাসকদলের আগ্রাসী মনোভাব প্রসঙ্গে বলতে গিয়ে কেবল ডোনাল্ড ট্রাম্পেরই প্রচারে আসা বাকি আছে বলেও ব্যঙ্গ করেন তিনি।

ঠিক কী বলেছিলেন যোগী আদিত্যনাথ। সভায় তাঁকে বলতে শোনা যায়,‘‌‘অনেকেই আমাকে জিজ্ঞাসা করেন, হায়দরাবাদের (Hyderabad) নাম পরিবর্তন করে ভাগ্যনগর রাখা হবে কি না?‌ আমার জবাব, কেন হবে না!‌ ‌বিজেপি ক্ষমতায় আসার পর ফৈজাবাদের নাম বদলে অযোধ্যা রাখা হয়েছে, এলাহাবাদের নাম বদলে প্রয়াগরাজ করা হয়েছে। তাহলে কেন হায়দরাবাদের নাম বদলে ভাগ্যনগর রাখা হবে না?’‌’ এই বক্তব্যের পরই শুরু হয় বিতর্ক। সমালোচনায় মুখর হয়েছেন নেটিজেনরাও।

[আরও পড়ুন : ‘‌‌ফৈজাবাদ–এলাহাবাদের নামবদল হলে হায়দরাবাদের কেন নয়?‌’‌ ভোট প্রচারে মন্তব্য যোগীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement