১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

লাদাখ উন্নয়ন পর্ষদের নির্বাচনে গেরুয়া ঝড়, ৯টি আসনে জয়ী কংগ্রেস

Published by: Soumya Mukherjee |    Posted: October 26, 2020 11:09 pm|    Updated: October 26, 2020 11:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে ঘোষিত হওয়ার পর এই প্রথম লাদাখ স্বায়ত্তশাসিত পার্বত্য উন্নয়ন পর্ষদ (LAHDC) -এর নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। ২২ অক্টোবর হওয়া ওই নির্বাচনে জয়ী হল গেরুয়া শিবির। মোট ২৬টি আসনের মধ্যে ১৫টি জিতে নিয়েছেন বিজেপি প্রার্থীরা। অন্যদিকে বাকি ৯টি আসনে কংগ্রেস ও দুটিতে জিতেছেন নির্দল প্রার্থীরা।

সোমবার সকালে ভোটগণনা শুরু হওয়ার পরেই বিজেপি (BJP) যে এই নির্বাচনে নিরঙ্কুশভাবে ক্ষমতা দখল করছে তা পরিষ্কার হয়ে গিয়েছিল। পরে যত বেলা বাড়তে থাকে ততই বিষয়টি নিশ্চিত হয়ে যায়। তবে কিছু কিছু সময় সমানে সমানে লড়াই চলছিল কংগ্রেস ও বিজেপি প্রার্থীদের মধ্যে। তবে এই প্রথমবার লাদাখের এই নির্বাচনে ১৯টি আসনে প্রার্থী দিয়েও খাতা খুলতে পারেনি অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। অন্যদিকে নির্দল প্রার্থীরা ২৩টি আসনে দাঁড়িয়ে ২টিতে জয় ছিনিয়ে এনেছেন।

[আরও পড়ুন: জমিতে পোড়ানো শস্যের ধোঁয়ায় দিল্লিতে অতিরিক্ত বায়ুদূষণ, সমাধানে স্থায়ী কমিটি গড়বে কেন্দ্র]

ফলাফল প্রকাশের পরেই লাদাখের মানুষের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে টুইট করেন স্থানীয় বিজেপি সাংসদ জামিয়াং সেরিং নামগিয়াল (Jamyang Tsering Namgyal)। তিনি লেখেন, ‘কেন্দ্রশাসিত লাদাখে বড় জয় পেয়েছে বিজেপি। লেহ স্বায়ত্তশাসিত পার্বত্য উন্নয়ন পর্ষদের ২৬টি আসনের মধ্যে ১৫টিতে জয়ী হয়েছে বিজেপি। এর জন্য নরেন্দ্র মোদি, অমিত শাহ, জেপি নাড্ডা, অরুণ সিং, রাম মাধব, কিরণ রিজিজু ও কিষাণ রেড্ডিকে ধন্যবাদ জানাই। লাদাখের মানুষের স্বপ্ন পূরণ করতে সর্বদা সচেষ্ট থাকবে বিজেপি।’

[আরও পড়ুন: কয়লা ব্লক বন্টনে দুর্নীতির জের, ৩ বছরের জেল বাজপেয়ী মন্ত্রিসভার সদস্যের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement