Advertisement
Advertisement

Breaking News

Kalaburagi

খাড়গের জেলায় হার! কর্ণাটকে বিধানসভা নির্বাচনের আগে হাত শিবিরে ‘সিঁদুরে মেঘ’

খাড়গের জেলা কালবুর্গিতেই মেয়র নির্বাচনে হারের মুখে পড়তে হল কংগ্রেসকে।

BJP wins Mayor, Deputy Mayor election in Kharge's home district Kalaburagi। Sangbad Pratidin
Published by: Biswadip Dey
  • Posted:March 24, 2023 4:37 pm
  • Updated:March 24, 2023 4:37 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্ণাটক (Karnataka) বিধানসভা নির্বাচনের দামামা বেজে গিয়েছে। এই বছরের মে মাসের মধ্যেই ভোট। বিজেপিকে সরিয়ে এবার জনাদেশ পেয়ে কংগ্রেস সরকার গড়তে পারে এবার, এমন গুঞ্জন রয়েছে। কিন্তু সেই গুঞ্জনের মধ্যেই বড় ধাক্কা খেল হাত শিবির। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের জেলা কালবুর্গিতেই মেয়র নির্বাচনে হারের মুখে পড়তে হল কংগ্রেসকে (Congress)।

তবে লড়াই হয়েছে হাড্ডাহাড্ডি। মাত্র ১ ভোটের ব্যবধানে জিতে কালবুর্গির মেয়র হলেন বিজেপি (BJP) নেতা বিশাল দারগি। তার প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের প্রকাশ কাপানৌর পেয়েছেন ৩২টি ভোট। বিশাল পেয়েছেন ৩৩টি। কেবল মেয়র নয়, ডেপুটি মেয়র পদেও জিতেছেন বিজেপি প্রার্থী। পদ্ম শিবিরের শিবানন্দ পিস্তি তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের বিজয়লক্ষ্মীকে ১ ভোটে হারিয়ে দিয়েছেন। একই ভাবে শিবানন্দ যেখানে পেয়েছেন ৩৩টি ভোট, বিজয়লক্ষ্মী পেয়েছেন ৩২টি ভোট।

Advertisement

[আরও পড়ুন: ‘আদানিকে গ্রেপ্তার করুন’, অর্থমন্ত্রী ও ইডি দপ্তরে দাবিতে সোচ্চার তৃণমূল]

স্বাভাবিক ভাবেই এই ভাবে খোদ খাড়গের জেলাতেই কংগ্রেসের হার কি বিধানসভা নির্বাচনের আগে অশনি সংকেত? ওয়াকিবহাল মহলের একাংশের মত অবশ্য অন্য। সেই মত বলছে, এই নির্বাচন একেবারেই ছোট নির্বাচন। ২২০ আসনের বিধানসভা নির্বাচনের ফলাফলকে এই ফলাফল দিয়ে বুঝতে না চাওয়াই ভাল। তাছাড়া ৬৫ আসনে কালবুর্গি পুরসভাতে জয়-পরাজয়ের নিষ্পত্তি হয়েছে মাত্র ১ ভোটে।

Advertisement

[আরও পড়ুন: ১৪০ দিনের মধ্যে সর্বোচ্চ সংক্রমণ, দেশের করোনা পরিসংখ্যানে ফের উদ্বেগ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ