১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

উত্তরাখণ্ডে উদ্ধার বাংলার ৫ পর্যটকের দেহ, বুধবার পৌঁছতে পারে কলকাতায়

Published by: Biswadip Dey |    Posted: October 26, 2021 6:06 pm|    Updated: October 26, 2021 7:41 pm

Bodies of 5 trekkers from West Bengal retrieved from Sundardhunga glacier in Uttarakhand। Sangbad Pratidin

সোমনাথ রায়, নয়াদিল্লি: সন্ধান মিলল রাজ্য থেকে উত্তরাখণ্ডে (Uttarakhand) ট্রেকিং করতে গিয়ে নিখোঁজ হওয়া ৫ পর্যটকের মৃতদেহ। উত্তরাখণ্ডের বাগেশ্বর জেলার সুন্দরধুঙ্গা হিমবাহে ট্রেকিং করতে গিয়েছিলেন তাঁরা। দেহগুলি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এখনও ওই এলাকায় অনুসন্ধান জারি রেখেছে উদ্ধারকারী দল।

বাগেশ্বরের জেলাশাসক বিনীত কুমার জানিয়েছেন, ”এনডিআরএফ ও এসডিআরএফের ১৩ সদস্যের উদ্ধারকারী দল মঙ্গলবার সুন্দরধুঙ্গার কাছে দেবীকুণ্ডে পৌঁছয়। সেখানেই ওই পাঁচজনের মৃতদেহের সন্ধান মেলে। দেহগুলি উদ্ধার করে নিয়ে আসা হয়েছে।”

[আরও পড়ুন: পাকিস্তানের জয়ে উচ্ছ্বাস প্রকাশ কাশ্মীরি মেডিক্যাল পড়ুয়াদের, দায়ের ইউএপিএ ধারায় মামলা]

তিনি জানিয়েছেন, উদ্ধার হওয়া মৃতদেহগুলি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে কাপকোটে। জানা গিয়েছে, ময়নাতদন্তের পরে শনাক্তকরণ হয়ে গেলে দিল্লিতে এসে পৌঁছবে দেহগুলি। সেখানে নির্দিষ্ট কিছু আইনি প্রক্রিয়া সম্পন্ন হলে সেগুলি কলকাতায় পাঠানো হবে। সম্ভবত বুধবার বিকেলে কলকাতায় দেহ এসে পৌঁছবে বলে ধারণা।

তবে ওই পর্যটকদের দেহের খোঁজ মিললেও এখনও সন্ধান মেলেনি দলটির গাইড খিলাফ সিংয়ের। স্থানীয় জাকুনি গ্রামের বাসিন্দা খিলাফের সন্ধানে এখনও এলাকায় তল্লাশি চালাচ্ছে উদ্ধারকারী দল। আশঙ্কা রয়েছে, হয়তো তাঁর দেহ কোনও বন্য জন্তু টেনে নিয়ে গিয়ে থাকতে পারে। অথবা বরফের আস্তরণের তলায় তা চাপা পড়ে রয়েছে।

[আরও পড়ুন: সমকামী তরুণীদের করবা চৌথ পালনের দৃশ্য নিয়ে বিতর্কের জের, ক্ষমা চেয়ে বিজ্ঞাপন সরাল ডাবর]

গত ১৭ থেকে ১৯ অক্টোবরের প্রচণ্ড বৃষ্টিতে ওই অঞ্চলে আটকে পড়েন সব মিলিয়ে ৬৫ জন পর্যটক। প্রতিকূল আবহাওয়ার কারণেই বারবার ব্যাহত হয়েছে উদ্ধারকাজ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে