২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সমকামী তরুণীদের করবা চৌথ পালনের দৃশ্য নিয়ে বিতর্কের জের, ক্ষমা চেয়ে বিজ্ঞাপন সরাল ডাবর

Published by: Suparna Majumder |    Posted: October 26, 2021 3:54 pm|    Updated: October 26, 2021 3:54 pm

Dabur withdraws controversial Karwa Chauth ad from social media | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজ্ঞাপনে দুই সমকামী নারীর করবা চৌথ পালনের কাহিনি দেখিয়ে সোশ্যাল মিডিয়ায় তুমুল সমালোচিত ডাবর (Dabur Advertisement) সংস্থা। চাপের মুখে বিজ্ঞাপনটিই সমস্ত সোশ্যাল মিডিয়া প্ল্যাটপর্ম থেকে সরিয়ে নিল সংস্থা। পাশাপাশি টুইটারে বিবৃতি জারি করে ক্ষমাও চাওয়া হল।

Ad of Dabur

রবিবার করবা চৌথ (Karwa Chauth)  উপলক্ষেই বিজ্ঞাপনটি প্রকাশ করে ডাবর। ‘ফেম ক্রিম গোল্ড ব্লিচ’-এর এই বিজ্ঞাপনে দেখা যায় দুই তরুণীকে। করবা চৌথের প্রস্তুতি ব্যস্ত তাঁরা। একজন অন্যজনের মুখে ক্রিম লাগিয়ে দিতে দিতে আলোচনা করছিলেন উৎসবের গুরুত্ব ও তার অন্তর্নিহিত কারণ নিয়ে। সেই সময় আরও একজন মহিলাকে সেখানে দেখা যায়। তিনি ওই দুই তরুণীকে শাড়ি উপহার দেন। বিজ্ঞাপনের একেবারে শেষে দেখা যাচ্ছে, ওই দুই তরুণী করবা চৌথ পালন করছেন। যা থেকে পরিষ্কার হয়ে যায়, তাঁরা দু’জন পরস্পরের ‘পার্টনার’।

[আরও পড়ুন: বিশ্বকাপে পাকিস্তানের জয়ে উচ্ছ্বাস প্রকাশের জের, রাজস্থানে চাকরি গেল শিক্ষিকার]

ডাবরের এই বিজ্ঞাপনেই ক্ষুব্ধ হন নেটিজেনদের একাংশ। ”কেন এভাবে পশ্চিমি সংস্কৃতির আমদানি করে হিন্দুত্বকে অপমান করছেন? এটা আমাদের সংস্কৃতির পরিপন্থী।” এমন মন্তব্য করা হয়। এর মধ্যেই আবার মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র রাজ্যে পুলিশ প্রধানের মাধ্যমে নাকি ডাবর সংস্থাকে বিজ্ঞাপন সরিয়ে দেওয়ার কথা বলেন। না হলে আইনি পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারিও দেওয়া হয়।

Dabur ad

এমন পরিস্থিতিতেই ডাবরের মাধ্যমে বিবৃতি জারি করে জানানো হয়, সমস্ত সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে ডাবরের ফেম করবা চৌথের বিজ্ঞাপনটি সরিয়ে ফেলা হয়েছে। কিছু মানুষের ভাবাবেগে আঘাত হানার জন্য নিঃশর্তভাবে ক্ষমাও চাওয়া হয়েছে। 

Statement of Dabur

যদিও ডাবরের এই ক্ষমা চাওয়ার সিদ্ধান্তে আবার অনেকে সন্তুষ্ট নন।  ডাবরের মতো সংস্থার বিজ্ঞাপনে সমকামী নারীদের কাহিনি তুলে ধরায় ক্ষমা চাইতে হয়েছে. এই ঘটনা দুঃখ প্রকাশ করেছেন তাঁরা।  

People reacts on Dabur ad controversy

[আরও পড়ুন: কোটিপতি স্বামীকে ছেড়ে অটোচালক প্রেমিকের সঙ্গে পালালেন গৃহবধূ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে