১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিশ্বকাপে পাকিস্তানের জয়ে উচ্ছ্বাস প্রকাশের জের, রাজস্থানে চাকরি গেল শিক্ষিকার

Published by: Biswadip Dey |    Posted: October 26, 2021 12:13 pm|    Updated: October 26, 2021 12:13 pm

Rajasthan teacher gets expelled from job after Pakistan's T20 win against India। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার পাকিস্তানের (Pakistan) কাছে হারতে হয়েছে ভারতকে। বিশ্বকাপের আসরে প্রথমবার। আর সেই জয়েই উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন রাজস্থানের (Rajasthan) এক স্কুলের শিক্ষিকা। হোয়াটসঅ্যাপে পাকিস্তানের জয়ে উচ্ছ্বসিত স্টেটাসই কাল হল। বরখাস্ত করা হল ওই শিক্ষিকাকে। এই ঘটনা ঘটেছে রাজস্থানের উদয়পুরে।

ঠিক কী হয়েছিল? রবিবার পাকিস্তান ১০ উইকেটে কোহলি বাহিনীকে হারানোর পরেই নাফিসা আটারি নামের শিক্ষিকা হোয়াটসঅ্যাপে একটি স্টেটাস দেন। সেখানে পাকিস্তানের দুই ওপেনারকে ব্যাট করতে দেখা যাচ্ছে টিভির পর্দায়। সেই ছবির তলায় নাফিসা লিখেছিলেন, ‘আমরা জিতেছি।’ সেই স্টেটাস চোখে পড়ে যায় নাফিসার এক সহকর্মী শিক্ষকের। তিনি জানতে চান, নাফিসা কি পাক সমর্থক। জবাবে নাফিসা জানিয়ে দেন, ”হ্যাঁ।”

Whatsapp-screenshot
এই সেই স্ক্রিনশট

[আরও পড়ুন: জওয়ানদের পাশে থাকার বার্তা, পুলওয়ামা হামলার সেই ঘটনাস্থলে রাত কাটালেন অমিত শাহ]

এরপরই সেই স্ট্যাটাসের স্ক্রিনশট দ্রুত ভাইরাল হয়ে যায়। শুরু হয় বিতর্ক। বিষয়টি নজরে পড়ে যায় নীরজা মোদি স্কুল কর্তৃপক্ষের। পরে ওই স্কুলের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দেওয়া হয়, বিষয়টি নিয়ে বৈঠকের পরে সিদ্ধান্ত নেওয়া হয়েছে নাফিসাকে চাকরি থেকে বরখাস্ত করা হবে।

প্রসঙ্গত, রবিবারের ভারত-পাক ম্যাচ নিয়ে এখনও সরগরম দেশের আমজনতার দরবার। এর আগে কখনওই পাকিস্তানর বিশ্বকাপে ভারতকে হারাতে পারেনি। ৫০ ওভারের ক্রিকেটে ৭-০ এবং টি২০ ম্যাচে ৫-০ ফলাফলে এগিয়ে ছিলেন কোহলিরা। কিন্তু ইতিহাসের চাকা ঘুরে যায় রবিবার। ম্য়াচের পরে জাতীয় দলের প্রাক্তন তারকা ও বর্তমানে বিজেপি সাংসদ গৌতম গম্ভীর টুইট করে জানিয়ে দেন, ভারতে থেকেও যাঁরা পাকিস্তানের জয়ে উচ্ছ্বাস প্রকাশ করছেন তাঁরা কেউ ভারতীয় নন। তিনি লেখেন, ”যারা পাকিস্তানের জয়ে বাজি ফাটাচ্ছে তারা ভারতীয় হতেই পারে না। আমি আমাদের ছেলেদের পাশে রয়েছি।”

[আরও পড়ুন: Coronavirus: দেশে টিকাকরণের রেকর্ড গতি অব্যাহত, গত ২৪ ঘণ্টায় স্বস্তি করোনায় আক্রান্ত এবং মৃতের সংখ্যায়]  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে