Advertisement
Advertisement
Bomb threat

মস্কো থেকে গোয়ায় ফেরা বিমানে বোমাতঙ্ক! ২৪৪ জন যাত্রী নিয়ে গুজরাটে জরুরি অবতরণ

ই-মেলে বোমার হুমকি পায় গোয়ার এটিসি।

Bomb threat at Moscow-Goa flight, emergency landing in Gujarat | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

Published by: Sucheta Sengupta
  • Posted:January 10, 2023 9:14 am
  • Updated:January 10, 2023 9:18 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাইলটের কাছে হুমকি ই-মেল। মস্কো  (Moscow) থেকে গোয়ামুখী বিমানে ছড়িয়ে পড়ল বোমাতঙ্ক (Bomb threat)। ঘটনার জেরে সোমবার গভীর রাতে গুজরাটের জামনগর বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হল ২৪০ জনেরও বেশি যাত্রী-সহ বিমানটিকে। তন্নতন্ন করে তল্লাশির পর অবশ্য কোনও সন্দেহজনক বস্তু মেলেনি বলে খবর বিমানবন্দর সূত্রে। সকলেই নিরাপদে রয়েছেন। আতঙ্কিত যাত্রীরা। মঙ্গলবার বেলা ১১টা নাগাদ ফের বিমানটিকে গন্তব্যে রওনা করানো হবে।

সোমবার রাতের দিকে প্রায় আড়াইশো যাত্রী নিয়ে মস্কো থেকে গোয়ায় ফিরছিল একটি চার্টার্ড বিমান। ছিলেন ২৩৬ জন যাত্রী ও ৮ জন কেবিন ক্রু। আচমকাই গোয়ার এয়ার ট্রাফিক কন্ট্রোলে (ATC) আন্তর্জাতিক বিমানে বোমা রয়েছে বলে হুমকি মেল পাঠানো হয়। তাতেই ত্রস্ত হয়ে পড়েন সকলে। গুজরাটের জামনগর বিমানবন্দরে (Jamnagar Airport) জরুরি অবতরণ করানো হয়। প্রত্যেক যাত্রীকে নামিয়ে তাঁদের জিনিসপত্র তন্নতন্ন করে পরীক্ষা করেন নিরাপত্তারক্ষীরা। নামে এনএসজিও। বিমানটিও ভালভাবে পরীক্ষা করা হয়। কিন্তু দীর্ঘক্ষণ তল্লাশির পরও কিছুই মেলেনি বলে খবর নিশ্চিত করে বিমানবন্দর কর্তৃপক্ষ।

জামনগর বিমানবন্দরের ডিরেক্টর জানিয়েছেন, “আমরা খুব ভালভাবে ব্যাগ এবং বিমানের লাগেজ বক্স পরীক্ষা করেছি। এত যাত্রী, এত বড় বিমান, তাই অনেকটা সময় লেগেছে। অনেক নিয়ম মেনে তবেই আমরা বিমানটিকে ফের রওনা করাতে পারব।” জানা গিয়েছে, সকালের দিকে পরীক্ষার কাজ শেষ হলেও গোয়াগামী বিমানটিকে ছাড়া হয়নি। মঙ্গলবার সকাল সাড়ে ১০ টা থেকে ১১টার মধ্যে তা গোয়ার উদ্দেশে উড়ে যাবে।

[আরও পড়ুন: দিল্লি দুর্ঘটনায় মৃত অঞ্জলির বাড়িতে চুরি! প্রমাণ লোপাটের চেষ্টা, অভিযোগ পরিবারের]

গুজরাটের ডিএসপি ভাস্কো সেলিম শেখ জানিয়েছেন, “মস্কো থেকে গোয়ায় ফেরা বিমানটিতে বোমাতঙ্কের খবর পেয়ে দূতাবাসও আমাদের সতর্ক করেছিল। সেই কারণেই বিমানটির জরুরি অবতরণ করতে হয়েছে। যদিও সমস্ত খুঁটিনাটি পরীক্ষা করে আমরা রুশ দূতাবাসকে আশ্বস্ত করেছি।” ওয়াকিবহাল মহলের একাংশের মত, বিমানটি রাশিয়া থেকে ফিরছিল, সেই কারণে বোমা হুমকির মতো ঘটনাকে অতিরিক্ত গুরুত্ব দিয়ে দেখা হয়েছে। তবে ভুয়ো বোমাতঙ্কের ভীতি এখনও কাটিয়ে উঠতে পারেননি কোনও কোনও যাত্রী।

[আরও পড়ুন: স্বাধীনতার ৭৫ বছর পর কাটল অন্ধকার, বিদ্যুৎ পৌঁছাল কাশ্মীরের এই গ্রামে

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ