Advertisement
Advertisement

নর্থ ব্লকে অমিত শাহর দপ্তরে বোমাতঙ্ক! দিল্লিতে জারি হাই অ্যালার্ট

ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে বম্ব ডিসপোজাল স্কোয়াড।

Bomb threat in North Block

ফাইল ছবি।

Published by: Anwesha Adhikary
  • Posted:May 22, 2024 5:22 pm
  • Updated:May 22, 2024 6:15 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার নর্থ ব্লকে বোমাতঙ্ক! জানা গিয়েছে, বুধবার দুপুরে আচমকাই ইমেল আসে নর্থ ব্লকে স্বরাষ্ট্র মন্ত্রকে। বোমা রাখা রয়েছে বলে খবর পাঠান হয় ওই ইমেলে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে বম্ব ডিসপোজাল স্কোয়াড। হাই অ্যালার্ট জারি করা হয়েছে গোটা এলাকায়।  

নির্বাচনের মধ্যে একাধিকবার বোমাতঙ্ক ছড়িয়েছে দিল্লিতে (Delhi)। স্কুল, হাসপাতাল, বিমানবন্দর-সর্বত্র ইমেলের মাধ্যমে বোমাতঙ্ক ছড়িয়েছে। এবার দেশের অন্যতম নিরাপদ ভবনও রেহাই পেল না। সূত্রের খবর, বুধবার দুপুরে হঠাৎ একটি ইমেল আসে স্বরাষ্ট্র মন্ত্রকের (Home Ministry) দপ্তরে। সেখানে জানানো হয়, বোমা রাখা রয়েছে নর্থ ব্লকে (North Block)। খবর পেয়েই নর্থ ব্লকে পৌঁছন দিল্লি পুলিশের আধিকারিকরা। বম্ব ডিসপোজাল স্কোয়াড এবং দমকলের দুটি ইঞ্জিনও পাঠান হয় সেখানে। নাম প্রকাশে অনিচ্ছুক দিল্লি পুলিশের এক কর্তা জানান, বোমার খোঁজে তল্লাশি শুরু হলেও এখনও সন্ধান মেলেনি। 

Advertisement

[আরও পড়ুন: ‘আমর জন্ম বায়োলজিক্যাল নয়’, নিজেকে ‘ঈশ্বরের দূত’ বললেন মোদি! পালটা কংগ্রেসের

প্রসঙ্গত, ১ মে দিল্লির ১০০টি, নয়ডার দুটি ও লখনউয়ের একটি স্কুলে বোমা রাখা রয়েছে বলে হুমকি আসে ইমেলের মাধ্যমে। দ্রুত খালি করে দেওয়া স্কুলগুলো। কিন্তু সন্দেহজনক কিছুই মেলেনি তল্লাশি চালিয়ে। তার পর থেকে লাগাতার বিভিন্ন শহরে এভাবেই হুমকি দেওয়া হয়েছে। স্কুলের পাশাপাশি দেশের ২৪ টি বিমানবন্দর, দিল্লির দশটি হাসপাতাল ওড়ানোর হুমকি দেওয়া হয়েছিল গত কয়েকদিনের মধ্যে। কিন্তু পরে দিল্লি পুলিশ জানিয়েছিল, এটা পুরোপুরি গুজব। 

Advertisement

তবে এই গুজবের আবহেই আহমেদাবাদ বিমানবন্দর থেকে ৪ আইএসআইএস জঙ্গিকে আটক করা হয়। প্রাথমিকভাবে জানা গিয়েছে, সন্দেহভাজন ওই ৪ জঙ্গি শ্রীলঙ্কার বাসিন্দা। সূত্রের খবর, দেশে বড় কোনও জঙ্গি হামলা চালানোর ছক কষছিল এই ৪ জঙ্গি। তাদের গ্রেপ্তারির মাত্র দুদিনের মধ্যেই নর্থ ব্লকে বোমাতঙ্ক ছড়ানোয় উঠছে প্রশ্ন। 

[আরও পড়ুন: পাঞ্জাবে মোদির সভায় কৃষক বিক্ষোভের ছায়া! আশঙ্কায় সন্ত্রস্ত বিজেপি

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ