BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৭  সোমবার ২৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

সর্ষের মধ্যেই ভূত! পাকিস্তানকে তথ্য পাচারের অভিযোগে ধৃত BSF কনস্টেবল

Published by: Soumya Mukherjee |    Posted: November 29, 2020 7:52 pm|    Updated: November 29, 2020 7:52 pm

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঁচ মাস ধরে ভারতের সীমান্ত সংক্রান্ত বিভিন্ন গোপন নথি পাকিস্তানকে পাচার করছিল। এই অভিযোগে গ্রেপ্তার হল সীমান্তরক্ষী বাহিনীর এক কনস্টেবল। তাকে বিএসএফের তরফে পাঞ্জাব পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে বলেই খবর পাওয়া গিয়েছে।

সূত্রের খবর, ধৃত ওই কনস্টেবল ২০১৯ সালের আগস্ট মাস থেকে সীমান্তরক্ষী বাহিনীর সদর দপ্তর খাসায় কর্মরত ছিল। সেসময়ই পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই (ISI) -এর এক মহিলা সদস্যদের সঙ্গে ফেসবুকের মাধ্যমে আলাপ হয় তার। মেসেজ চালাচালির মাধ্যমে আস্তে আস্তে ঘনিষ্ঠতা তৈরি হওয়ার পর ওই মহিলাকে বিএসএফ (BSF) সদস্যদের নিয়ে তৈরি একটি হোয়াটসঅ্যাপ গ্রুপে সদস্য বানায় ধৃত বিএসএফ কনস্টেবল। এর জন্য ওই মহিলাকে ভারতীয় সিম কার্ড জোগাড় করে দেওয়ার পাশাপাশি তাকে অমুসলিম হিসেবেও পরিচয় করায়। ওই গ্রুপে বিএসএফের সদস্যরা কোথা থেকে কোথায় পোস্টিং হচ্ছেন তা উল্লেখ করার পাশাপাশি বিভিন্ন অভ্যন্তরীণ বিষয়ও শেয়ার করতেন। এর ফলে ২০২০ সালের আগস্ট মাসে ওই গ্রুপে ঢোকার পর থেকে সেই সমস্ত তথ্যই চলে যাচ্ছিল পাকিস্তানের ওই মহিলা গুপ্তচরের কাছে। এছাড়া ধৃত বিএসএফ কনস্টেবলকে যৌনতার ফাঁদে ফেলে ভারতীয় নিরাপত্তারক্ষীদের আগামী পরিকল্পনা-সহ বিভিন্ন সীমান্তে সীমান্তরক্ষীদের সংখ্যা সম্পর্কেও বিভিন্ন তথ্য সংগ্রহ করে সে। পাশাপাশি ওই কনস্টেবলকে নিজের প্রয়োজন মতো কিছু কাজও করিয়ে নেয় বলে অভিযোগ।

[আরও পড়ুন: মেঘালয়ের জোট সরকারকে ফেলার চেষ্টা করছে কংগ্রেস, অভিযোগ শাসকদল NPP’র]

সম্প্রতি ওই সদর দপ্তরে কর্মরত কনস্টেবলের কিছু আচরণ দেখে সন্দেহ হয় বিএসএফের উচ্চপদস্থ আধিকারিকদের। এরপর তার ফোন ও কাগজপত্রে উপর নজর রাখা শুরু করেন তাঁরা। পরে তার সঙ্গে পাকিস্তানের এক মহিলা গুপ্তচরের ঘনিষ্ঠতার খবর পেয়ে অভিযুক্তকে মহারাষ্ট্রের আহমেদ নগর এলাকা থেকে আটক করে পাঞ্জাব পুলিশের হাতে তুলে দেওয়া হয় বলেও জানা গিয়েছে। পুলিশের জেরায় নিজের অপরাধের কথাও নাকি স্বীকার করেছে ধৃত।

[আরও পড়ুন: ‘ও শান্তিতে ঘুমোচ্ছে’, ছেলেকে খুন করে সারারাত মৃতদেহের সঙ্গে শুয়ে রইল বাবা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement