BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৭  সোমবার ২৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

মেঘালয়ের জোট সরকারকে ফেলার চেষ্টা করছে কংগ্রেস, অভিযোগ শাসকদল NPP’র

Published by: Soumya Mukherjee |    Posted: November 29, 2020 6:29 pm|    Updated: November 29, 2020 6:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ যেন উলটপুরাণ! ২০১৪ সালে বিজেপি দেশের ক্ষমতায় আসার পর থেকেই বিভিন্ন রাজ্যে নির্বাচিত সরকারকে ফেলা দেওয়ার চেষ্টা করছে বলে অভিযোগ বিরোধীদের। গত প্রায় সাত বছরে কর্ণাটক থেকে মহারাষ্ট্র কিংবা বিহার থেকে রাজস্থান, সব জায়গাতেই বিভিন্ন নাটকীয় ঘটনার সাক্ষী থেকেছে সাধারণ মানুষ। এর মাঝেই অবশ্য মাস চারেক আগে ব্যতিক্রমী ঘটনার কথা শোনা গেছিল উত্তর-পূর্ব রাজ্য মণিপুরে। সেখানকার বিজেপি জোট সরকার তাদের সরকার কংগ্রেস ফেলতে চাইছে বলে দাবি করেছিল। এবার সেই একই অভিযোগ শোনা গেল পাশের রাজ্য মেঘালয়ের শাসকদল ন্যাশনাল পিপলস পার্টির গলায়।

শনিবার বিজেপির জোট শরিক এনপিপি (NPP)’র মুখপাত্র মার্কুইস এন মারাক সাংবাদিকদের মুখোমুখি হয়ে এপ্রসঙ্গে কংগ্রেসের তুমুল সমালোচনা করেন। ক্রমাগত ভিত্তিহীন অভিযোগ করে তারা রাজ্যের নির্বাচিত সরকারকে অপসারণের চেষ্টা করছে বলেও অভিযোগ জানান। বলেন, ‘ক্রমাগত মিথ্যে অভিযোগ করে এনপিপির নেতৃত্বাধীন মেঘালয় ডেমোক্র্যাটিক অ্যালায়েন্স (MDA) -এর সরকারকে ক্ষমতা থেকে সরাতে চাইছে কংগ্রেস। এমন কিছু বিষয়ে তারা অভিযোগ করছে যার জবাব আগেই দিয়ে দেওয়া হয়েছে।’

[আরও পড়ুন: ‘ও শান্তিতে ঘুমোচ্ছে’, ছেলেকে খুন করে সারারাত মৃতদেহের সঙ্গে শুয়ে রইল বাবা ]

যদিও এই অভিযোগকে ফুৎকারে উড়িয়ে কংগ্রেসের দাবি, নিজেদের দুর্নীতি থেকে চোখ সরাতে এই ধরনের অভিযোগ করেছে এনপিপি। উলটে কংগ্রেসের দাবি, এই ধরনের ভিত্তিহীন মন্তব্য না করে কনরাড সাংমার জোট সরকারের উচিত রাজ্যের বিদ্যুৎ পরিবেষা উন্নয়ন প্রকল্পে যে কয়েক কোটি টাকার দুর্নীতি হয়েছে সিবিআইকে দিয়ে তার তদন্ত করা।

প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন ধরে মেঘালয়ের বিভিন্ন সরকারি প্রকল্পে দুর্নীতি হচ্ছে বলে অভিযোগ জানাচ্ছে কংগ্রেস। এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের বিনিয়োগে তৈরি হওয়া স্মার্ট মিটার থেকে কেন্দ্রের সৌভাগ্য প্রকল্প ও দীনদয়াল উপাধ্যায় গ্রামীণ কৌশল যোজনা (DDU-GKY), সব জায়গাতেই হিসাবের গড়মিল ঘটছে বলেই দাবি তাদের। এর মধ্যে মূলত সৌভাগ্য প্রকল্পেই প্রচুর টাকার দুর্নীতি হয়েছে বলে অভিযোগ করেছেন মেঘালয়ের বিরোধী দলনেতা ও প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমা।

[আরও পড়ুন: ‘বিরোধিতা বন্ধ করুন, রোহিঙ্গা-বাংলাদেশিদের তাড়াবই’, ওয়েইসির গড়ে হুঙ্কার অমিত শাহর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement