BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সার্ভিস রিভলবার থেকে ৩ সহকর্মীকে খুন করে আত্মঘাতী বিএসএফ জওয়ান

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 6, 2018 4:51 pm|    Updated: May 6, 2018 4:51 pm

BSF Jawan Suicide After Shoot Colleagues

ছবি: প্রতীকী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজের তিন সহকর্মীকে গুলি করে খুন করার অভিযোগ উঠল এক বিএসএফ জওয়ানের বিরুদ্ধে। পরে তিনি নিজেই আত্মহত্যা করেন বলে অভিযোগ। ঘটনাটি ঘটেছে ত্রিপুরার উনকোটি জেলায়।

[ দেশের প্রতিরক্ষা ক্ষেত্রে অগ্রগতিতে প্রথম বৈঠক ডিফেন্স প্ল্যানিং কমিটির ]

ওই জওয়ানের বাড়ি জম্মু ও কাশ্মীরে। নাম শিশু পাল। ৫৫ ব্যাটালিয়নের বিএসএফ জওয়ান ছিলেন তিনি। উনকোটির মারগুরুলি সীমান্তে পোস্টিং ছিলেন তাঁর। অভিযোগ, তিন সহকর্মী জওয়ানের দিকে তিনি প্রথমে গুলি চালান। তাঁদের মধ্যে একজন হেড কনস্টেবলও ছিলেন। নিজের সার্ভিস রিভলবার থেকেই গুলি চালান ওই জওয়ান। তারপর তিনি নিজেও সার্ভিস রিভলবার থেকেই গুলি করে আত্মহত্যা করেন। বিএসএফের শঙ্কর দেবনাথ একথা জানিয়েছেন।

জানা গিয়েছে, রাত একটা নাগাদ সীমান্তে আসেন শিশু পাল। সেখানেই তিন সহকর্মীকে গুলি করেন তিনি। প্রথম জন ছিলেন হেড কনস্টেবল। নাম রিংক কুমার। ঘটনাস্থলেই মারা যান তিনি। তারপর রাজেশ কুমার নামে এক কনস্টেবলকে গুলি করেন শিশু পাল। তাঁকে উনকোটির জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মনে করা হচ্ছে, এই ঘটনার পিছনে ব্যক্তিগত শত্রুতা রয়েছে। ঘটনার পর ঘটনাস্থলে পৌঁছন বিএসএফের সিনিয়র অফিসাররা। তদন্ত শুরু করেছেন তাঁরা।

[ চিনকে হারিয়ে অর্থনৈতিক বৃদ্ধির সূচকে এশিয়া মহাদেশের শীর্ষে ভারত ]

গত ডিসেম্বরে এক সিআরপিএফ জওয়ানও তাঁর সহকর্মীদের উপর গুলি চালান। ছত্তিশগড়ে পোস্টেড ছিলেন তিনি। সহকর্মীদের সঙ্গে তর্কবিতর্কের কারণে তিনি সামনে থাকা একে-৪৭ রাইফেল নিয়ে গুলি চালান। তিনি তিন সিনিয়র ও এক কনস্টেবলকে গুলি করেন। তারপর বুকে গুলি করে তিনি আত্মহত্যা করেন। ছত্তিশগড় জেলার বাসাগুড়া সিআরপিএফ ক্যাম্পে ঘটনাটি ঘটে। অভিযুক্ত ওই জওয়ানের নাম ছিল সনৎ কুমার। বয়স ৩৫ বছর। উত্তরপ্রদেশের ফিরোজাবাদের বাসিন্দা ছিলেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে