২২  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাক সেনার গুলিতে সীমান্তে শহিদ দুই জওয়ান, গুরুতর জখম তিন নাগরিক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 3, 2018 9:07 am|    Updated: June 3, 2018 9:11 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংঘর্ষ বিরতি বজায় রাখার জন্য কয়েকদিন আগেই ভারতের হাতে-পায়ে ধরছিল পাক রেঞ্জার্সরা৷ কিন্তু নিজেদের স্বভাব বদলায়নি পাকিস্তান৷ চুক্তি ভেঙে আবারও নিয়ন্ত্রণ রেখায় গোলাগুলি চালাল পাক সেনা৷ শনিবার রাতে জম্মু-কাশ্মীরের আখনুর সেক্টরে অতর্কিতে গুলি চালাতে থাকে তারা৷ রবিবার সকালেও দফায় দফায় সীমান্তের বিভিন্ন স্থান থেকে গুলি ছুটে আসছে বলে সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর৷ পাক সেনার গুলির আঘাতে ইতিমধ্যেই শহিদ হয়েছেন দুই ভারতীয় জওয়ান৷ গুরুতর জখম হয়েছেন তিনজন সাধারণ মানুষ৷ তাঁদের চিকিৎসার জন্য ইতিমধ্যেই হাসপাতালে পাঠান হয়েছে৷ পাক সেনাদের পালটা উত্তর দিচ্ছে ভারতীয় জওয়ানরা৷

[ফের ঝড়ের তাণ্ডব গো-বলয়ে, উত্তরপ্রদেশে মৃত ৭]

সংঘর্ষ বিরতি বজায় রেখে দু’দেশের মধ্যে হটলাইন পরিষেবা চালু করা নিয়ে কয়েকদিন আগেই আলোচনা হয়েছিল দুই দেশের ডিজিএমও-দের মধ্যে৷ তারপরেও আবারও যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করল পাকিস্তান৷ অন্যদিকে, শুক্রবার সকালেও জঙ্গি হামলায় উত্তপ্ত হয়ে ওঠে কাশ্মীরের পরিস্থিতি। দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় সেনা কর্মীদের গাড়িতে হামলা চালায় দুষ্কৃতীরা। ঘটনায় কোনও হতাহতের খবর না পাওয়া গেলেও ঘটনাস্থল থেকে উদ্ধার হয় প্রচুর গ্রেনেড ও আগ্নেয়াস্ত্র। উদ্ধার হয় আইইডি বিস্ফোরকও।

[অস্ট্রেলিয়ায় আবিষ্কার নিপার প্রতিষেধক, স্বস্তিতে চিকিৎসকমহল]

সপ্তাহের শুরুতেই সোপিয়ানে সেনার গাড়িতে আইইডি বিস্ফোরণ ঘটিয়েছিল জঙ্গিরা। প্রাণ হারিয়েছিলেন ৩ জন সেনা কর্মী। গত রবিবার পুলওয়ামার কাকপোরা সেক্টরে সেনা ক্যাম্পে হানা চালায় জঙ্গিরা, এক সাধারণ নাগরিকের মৃত্যু হয় এই ঘটনায়। রমজান মাসের কথা মাথায় রেখে কাশ্মীরে সেনা অপারেশন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্র। কিন্তু তারপরেও যেভাবে একের পর এক জঙ্গি হামলা-সহ নাশকতার খবর মিলছে, তাতে প্রশ্নের মুখে পড়ছে কেন্দ্রের সেই সিদ্ধান্ত৷ এদিকে, কাশ্মীরের সার্বিক পরিস্থিতি খতিয়ে দেখতে আগামী সপ্তাহেই কাশ্মীর যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। তাঁর সফরের আগে ফের সন্ত্রাসবাদী হামলার আশঙ্কা করছেন সেনা আধিকারিকরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে