BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বুথ দখল ঠেকাতে হাওয়ায় গুলি চালাল বিএসএফ, ছড়াল চাঞ্চল্য

Published by: Sulaya Singha |    Posted: April 11, 2019 6:20 pm|    Updated: April 22, 2019 3:08 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটার আই কার্ড ছাড়াই পোলিং বুথে পৌঁছে গিয়েছিলেন একদল যুবক। শুধু তাই নয়, জোর করে বুথে ঢুকে ভোট দেওয়ারও চেষ্টা করলেন তাঁরা। তাঁদের থামাতে হাওয়ায় গুলি করতে বাধ্য হল কর্তব্যরত বিএসএফ জওয়ানরা। ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়ায় উত্তরপ্রদেশেরে শামলিতে।

[আরও পড়ুন: প্রচার মিছিলে কটূক্তি, মেজাজ হারিয়ে তৃণমূল কর্মীকে ‘মার’ বাবুলের]

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, জেলাশাসক জানিয়েছেন, শামলির কান্ধলা এলাকায় ভোটার কার্ড সঙ্গে না নিয়েই বুথে হাজির হয়েছিলেন ২৫ থেকে ৩০ জন যুবক। বিএসএফ জওযানরা সেখানে উপস্থিত থাকা সত্ত্বেও জোর করে বুথের ভিতর প্রবেশ করে ভোট দেওয়ার চেষ্টা করেন তাঁরা। প্রথমে তাঁদের মৌখিকভাবে বাধা দেওয়া হলেও তাঁরা গ্রাহ্য করেননি। বিএসএফ জওয়ানদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন তাঁরা। ফলে নিরাপত্তার কারণেই হাওয়ায় বেশ কয়েক রাউন্ড গুলি করে বিএসএফ। ঘটনাস্থলে পৌঁছায় পুলিশবাহিনীও। যদিও কেউ আহত হননি। ঘটনায় অন্যান্য ভোটারদের মধ্যে সাময়িকভাবে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে তার খানিকক্ষণ পরই ফের শুরু হয় ভোটগ্রহণ। তবে স্থানীয়দের অনেকেরই অভিযোগ, বুথটি দখল করার উদ্দেশ্যেই সেখানে পৌঁছেছিলেন ওই যুবকরা।

এদিকে ভোটগ্রহণ পর্ব শেষ হওয়ার ঘণ্টাখানেক আগেই ছত্তিশগড়ে মাওবাদী আক্রমণের মুখে পড়লেন বুথ কর্মীরা। ছত্তিশগড়ের ওরচা এলাকার ঘটনা। নিরাপত্তা বাহিনীর ঘেরাটোপের মধ্যে দিয়েই হেলিপ্যাডের দিকে এগিয়ে যাচ্ছিলেন বুথ কর্মীরা। তখনই মাওবাদীরা হামলা করে তাঁদের উপর। বেশ খানিকক্ষণ চলে গুলির লড়াই। ঘটনায় এক মাওবাদীর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। আহত হন স্পেশ্যাল টাস্ক ফোর্সের (এসটিএফ) এক কনস্টেবল। তবে আপাতত তিনি বিপন্মুক্ত। মৃত মাও নেতার দেহ উদ্ধার করা হয়েছে। তার থেকে একটি দেশি পিস্তল এবং একটি ছুরি উদ্ধার করা হয়েছে। নকশাল অধ্যুষিত এলাকা ছত্তিশগড়ের মানুষ গণতন্ত্রে বিশ্বাস রেখেই এদিন ভোটমুখী হয়েছিলেন। এই রাজ্যে ভোটদানের হার বিশেষ উল্লেখযোগ্য।

[আরও পড়ুন: প্রথম দফার ভোটে ‘গণতন্ত্রের হত্যা’, তৃণমূলের বিরুদ্ধে কমিশনে নালিশ বিজেপির]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement