BREAKING NEWS

২৫ বৈশাখ  ১৪২৮  রবিবার ৯ মে ২০২১ 

READ IN APP

Advertisement

ফের ভারতের আকাশে হানা পাক ড্রোনের! বিএসএফের গুলিবৃষ্টির ধাক্কায় চম্পট

Published by: Biswadip Dey |    Posted: April 24, 2021 2:43 pm|    Updated: April 24, 2021 2:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ভারতের আকাশে হানা দিল পাক (Pakistan) ড্রোন (Drone)। শনিবার কাকভোরে অতর্কিতে জম্মুতে ভারতের সীমানা পেরিয়ে ঢুকে পড়ে ড্রোন দু’টি। সঙ্গে সঙ্গে বিএসএফ (BSF) জওয়ানরা গুলি চালাতে শুরু করলে পালিয়ে যায় তারা। বিএসএফ সূত্রে একথা জানা গিয়েছে।

ঠিক কী হয়েছিল? শনিবার ভোর ৪.৩০ থেকে ৪.৪৫-এর মধ্যেই অকস্মাৎ দেখা যায় আন্তর্জাতিক সীমারেখা পেরিয়ে ভারতের আকাশে উড়ছে দু’টি পাক ড্রোন। বিপদ বুঝে সঙ্গে সঙ্গে গুলি চালাতে শুরু করে বিএসএফ জওয়ানরা। লক্ষ্য ছিল গুলি করে ড্রোন দু’টিকে নামানো। কিন্তু শেষ পর্যন্ত তা করা যায়নি। গুলি চালানো শুরু হতেই ফের ভারতীয় ভূখণ্ড ছেড়ে পাকিস্তানে পালিয়ে যায় ওই ড্রোন দু’টি।

[আরও পড়ুন: দু’বারই করোনা মোকাবিলায় ব্যর্থ, ফের কেন্দ্রকে তীব্র আক্রমণ প্রশান্ত কিশোরের]

বিএসএফ-এর আধিকারিক জানিয়েছেন, আর্নিয়ার জোববোয়াল ও বিক্রম সীমান্তে দেখা গিয়েছিল ড্রোন দু’টিকে। পরে তারা পাক সীমান্তে চলে গেলে এলাকাটি ঘিরে ফেলা হয়। তল্লাশি শুরু হয়। সাধারণত এই ধরনের ড্রোনের সাহায্যে অস্ত্র কিংবা মাদক ছড়ায় পাকিস্তান। তাই খতিয়ে দেখা হয়, তেমন কিছু তারা ফেলে গিয়েছে কিনা। তবে তল্লাশি চালিয়েও তেমন কিছুর সন্ধান মেলেনি।

প্রসঙ্গত, সম্প্রতি বারবার ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়তে দেখা গিয়েছে পাকিস্তানের ড্রোনকে। মূলত অস্ত্রশস্ত্র ও মাদক দ্রব্য ছড়াতেই সীমান্তরেখা পেরিয়ে এই ড্রোনগুলিকে ভারতের অংশে পাঠায় পাকিস্তান। ওয়াকিবহাল মহলের ধারণা, অস্ত্র ফেলা ছাড়াও তাদের অন্য উদ্দেশ্য থাকতে পারে। হয়তো এইভাবে ভারতীয় ভূখণ্ডে ঢুকে বিএসএফ কতটা সজাগ রয়েছে তা পরীক্ষা করে নেওয়াই উদ্দেশ্য ছিল ড্রোনটির। সাধারণত নাশকতার কোনও ছকও থাকতে পারে কিনা তাও খতিয়ে দেখা হয়।

গত বছর অতিমারীর সময় থেকেই সীমান্তে পাক হামলার ঘটনা বেড়েছে। কিন্তু ভারতীয় সেনার জবাবে বহু জঙ্গির মৃত্যুর পর থেকে ড্রোনের মাধ্যমে সীমান্ত পেরিয়ে অস্ত্র পৌঁছে দেওয়ার ষড়যন্ত্র করছে পাকিস্তান।

[আরও পড়ুন: ফের আতঙ্ক উত্তরাখণ্ডে! চামোলিতে হিমবাহ ধসে এখনও পর্যন্ত মৃত ২] 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement