BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাঞ্জাব সীমান্তে পাক ড্রোন গুলি করে নামাল BSF, উদ্ধার কয়েক কোটি টাকার হেরোইন

Published by: Monishankar Choudhury |    Posted: May 9, 2022 2:54 pm|    Updated: May 9, 2022 2:54 pm

BSF shoots down drone from Pakistan, recovers 10.6kg of heroin in Amritsar | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঞ্জাব (Punjab) সীমান্তে একটি পাকিস্তানি ড্রোন গুলি করে নামাল সীমান্তরক্ষী বাহিনী (BSF)। সোমবার ভোরে অতর্কিতে ভারতের সীমানা পেরিয়ে ঢুকে পড়ে ড্রোনটি। সঙ্গে সঙ্গে বিএসএফ জওয়ানরা গুলি চালিয়ে সেটিকে নামিয়ে আনেন। ড্রোনটি থেকে প্রায় ১০ কিলোগ্রাম হেরোইন উদ্ধার করা হয়েছে।

[আরও পড়ুন: দাউদ ঘনিষ্ঠদের খোঁজে অভিযান NIA-র, মুম্বইয়ের ২০টি জায়গায় তল্লাশি গোয়েন্দাদের]

বিএসএফ সূত্রে খবর, এদিন অমৃতসরের সীমান্তবর্তী ভারোপাল গ্রামে একটি পাকিস্তানি ড্রোন দেখতে পান নিরাপত্তারক্ষীরা। সঙ্গে সঙ্গে বিএসএফ জওয়ানরা গুলি চালিয়ে সেটিকে নামিয়ে আনেন। ড্রোনটি থেকে প্রায় ১০ কিলোগ্রাম হেরোইন উদ্ধার করা হয়েছে। ওই মাদকের মূল্য প্রায় ৪৫ কোটি টাকা বলে মনে করা হচ্ছে। এই বিষয়ে এক টুইটে বিএসএফ জানিয়েছে, “পাকিস্তান থেকে ড্রোনের মাধ্যমে মাদক পচার করার আরও একটি চেষ্টা ভেস্তে দিয়েছে বিএসএফ। পাকিস্তান থেকে আসা ড্রোনটিকে গুলি করে নামিয়ে আনেন জওয়ানরা। যানটি থেকে ন’টি প্যাকেটে মোড়া ১০ কেজি হেরোইন পাওয়া গিয়েছে।”

তাৎপর্যপূর্ণ ভাবে, রবিবার পাঞ্জাবের তারন তারান থেকে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ। ধৃতদের কাছ থেকে একটি শক্তিশালী আইইডি উদ্ধার করা হয়। নিরাপত্তারক্ষীরা মনে করছেন, পাকিস্তান থেকে ড্রোনের মাধ্যমে ওই বোমাটি ভারতে পাচার করা হয়েছিল।

মূলত অস্ত্রশস্ত্র ও মাদক দ্রব্য ছড়াতেই সীমান্তরেখা পেরিয়ে এই ড্রোনগুলিকে ভারতের অংশে পাঠায় পাকিস্তান। ওয়াকিবহাল মহলের ধারণা, অস্ত্র ফেলা ছাড়াও তাদের অন্য উদ্দেশ্য থাকতে পারে। হয়তো এইভাবে ভারতীয় ভূখণ্ডে ঢুকে বিএসএফ কতটা সজাগ রয়েছে তা পরীক্ষা করে নেওয়াই উদ্দেশ্য ছিল ড্রোনটির। সাধারণত নাশকতার কোনও ছকও থাকতে পারে কিনা তাও খতিয়ে দেখা হয়। অতিমারীর সময় থেকেই সীমান্তে পাক হামলার ঘটনা বেড়েছে। কিন্তু ভারতীয় সেনার জবাবে বহু জঙ্গির মৃত্যুর পর থেকে ড্রোনের মাধ্যমে সীমান্ত পেরিয়ে অস্ত্র পৌঁছে দেওয়ার ষড়যন্ত্র করছে পাকিস্তান।

[আরও পড়ুন: বক্তৃতার মাঝে NSDL ডিরেক্টরকে জলের বোতল এগিয়ে দিলেন অর্থমন্ত্রী, ভাইরাল সীতারমণের সৌজন্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে