BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ৯ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

পুলওয়ামার বদলা! কাশ্মীরে জঙ্গির বাড়ি গুঁড়িয়ে দিল বুলডোজার

Published by: Monishankar Choudhury |    Posted: December 10, 2022 2:36 pm|    Updated: December 10, 2022 2:36 pm

Bulldozer action against JeM terrorist, Illegal house of Pulwama attack accused demolished | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইজরায়েলের কায়দায় জম্মু-কাশ্মীরে এক জঙ্গির বাড়ি গুঁড়িয়ে দিল প্রশাসন। বুলডোজারের বিপুল চাপে পুলওয়ামা হামলায় জড়িত আশিক নেঙ্গরো নামের এক জেহাদির আস্তানা মিশে গেল মাটিতে। শনিবার পুলওয়ামার এই ঘটনাকে কেন্দ্র করে প্রবল উত্তেজনা তৈরি হয়েছে।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, পুলওয়ামার রাজপোরা এলাকার নিউ কলোনিতে সন্ত্রাসবাদী আশিক নেঙ্গরোর একটি বাড়ি রয়েছে। প্রশাসন সূত্রে খবর, বাড়িটি সরকারি জমির উপর তৈরি। তাই সেটিকে ভাঙে দেওয়া হয়েছে। বলে রাখা ভাল, ভারত সরকারের ‘সন্ত্রাসবাদী তালিকা’য় নাম রয়েছে কাশ্মীরের বাসিন্দা আশিক নেঙ্গরোর। একাধিক সন্ত্রাসবাদী হামলায় জড়িত রয়েছে ওই জঙ্গি। ২০১৯ সালের পুলওয়ামা হামলায় হাত রয়েছে জইশ-ই-মহম্মদের সদস্য আশিক নেঙ্গরোর। বলে রাখা ভাল, জঙ্গিযোগের অভিযোগে মাঝেমধ্যেই প্যালেস্টাইনে বাড়িঘর গুঁড়িয়ে দেয় ইজরায়েলের সেনাবাহিনী।

[আরও পড়ুন: বাগদানের দিন প্রায় ১০০ জন মিলে তরুণী চিকিৎসককে অপহরণ! বাড়ি ভাঙচুর, ভিডিও ভাইরাল]

উল্লেখ্য, আগামী বছর কেন্দ্রশাসিত জম্মু ও কাশ্মীরে নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। ফলে কাশ্মীরে (Kashmir) জোরকদমে জঙ্গিদমন অভিযান শুরু করেছে ভারতীয় সেনা। সেই জঙ্গিদমন অভিযানের অংশ হিসাবেই গত সেপ্টেম্বর ও চলতি মাসে বেশ কয়েকজন জঙ্গিকে নিকেশ করেছে ফৌজ। কিন্তু উপত্যকায় সন্ত্রাসবাদী কার্যকলাপ চালিয়ে যেতে সীমান্তের ওপার থেকে জেহাদিদের পাঠাচ্ছে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠনগুলি। বিশ্লেষকদের মতে, কাশ্মীরি পণ্ডিতদের উপত্যকায় ফেরাতে বদ্ধপরিকর কেন্দ্র সরকার। তাই পাক মদতপুষ্ট জঙ্গিদের যে রেয়াত করা হবে না, সেউ বার্তাই দিল দিল্লি।

প্রসঙ্গত, গত অক্টোবর মাসে কাশ্মীরের বারামুল্লার এক সভায় অমিত শাহ বলেছিলেন, কাশ্মীরকে পুরোপুরি সন্ত্রাসমুক্ত করাই নরেন্দ্র মোদি (Narendra Modi) সরকারের একমাত্র লক্ষ্য। তার জন্য যদি বারামুল্লার মানুষের সঙ্গে কথা বলতে হয়, তাতে তিনি রাজি। কাশ্মীরবাসীর সঙ্গে কথা বলতে সরকারের কোনও সমস্যা নেই। কিন্তু কাশ্মীর নিয়ে পাকিস্তানের সঙ্গে কোনওরকম আলোচনা নয়। বিশ্লেষকদের ধারণা, নয়াদিল্লির উপর চাপ তৈরি করতে কাশ্মীরে সন্ত্রাসবাদী কার্যকলাপ বাড়িয়ে তুলতে চাইছে আইএসআই। বিশেষ করে শীতের মরশুমে গিরিপথগুলি বন্ধ হয়ে যাওয়ার আগে কাশ্মীরে জঙ্গিদের ঢুকিয়ে দিতে চাইছে পাকিস্তান।

[আরও পড়ুন: G-20 সম্মেলনে রাজ্যের ভাল দিক তুলে ধরার বার্তা মোদির, বৈঠকে বলার সুযোগ পেলেন না মমতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে