Advertisement
Advertisement
Jammu and Kashmir

Independence Day: কাশ্মীরে জাতীয় পতাকা উত্তোলন কুখ্যাত হিজবুল জঙ্গি বুরহান ওয়ানির বাবার

২০১৬ সালের ৮ জুলাই অনন্তনাগে হিজবুল জঙ্গি বুরহান ওয়ানিকে নিকেশ করে ভারতীয় সেনা।

Burhan Wani’s father hoists National Flag in J-K's Pulwama | Sangbad Pratidin
Published by: Abhisek Rakshit
  • Posted:August 15, 2021 1:03 pm
  • Updated:August 15, 2021 1:03 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোটা দেশে উদযাপিত হল ৭৫তম স্বাধীনতা দিবস (Independence Day)। জম্মু-কাশ্মীরের (Jammu and Kashmir) একাধিক জায়গাতেই উত্তোলন করা হল জাতীয় পতাকা। আর ত্রালে দেশের জাতীয় পতাকা উত্তোলন করলেন নিহত হিজবুল কম্যান্ডার বুরহান ওয়ানির বাবা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল সেই ছবি।

দেশের ৭৫তম স্বাধীনতা দিবস উপলক্ষে নেওয়া হয়েছে ‘আজাদি কা অমৃত মহোৎসব’ কর্মসূচি। আর তাই সমস্ত কেন্দ্রশাসিত জম্মু-কাশ্মীরের সরকারি অফিস থেকে শুরু করে শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে জাতীয় পতাকা উত্তোলনের নির্দেশ দেওয়া হয়েছিল প্রশাসনের পক্ষ থেকে। আর তাই পুলওয়ামা জেলার ত্রালের মেয়েদের সরকারি হাই স্কুলেও পতাকা উত্তোলনের আয়োজন করা হয়েছিল। আর সেখানেই শিক্ষকতা করেন হিজবুল জঙ্গি বুরহান ওয়ানির বাবা মুজফফর ওয়ানি।

Advertisement

[আরও পড়ুন: Independence Day: টার্গেট ১০০ শতাংশ, লালকেল্লায় দাঁড়িয়ে নতুন লক্ষ্য স্থির করলেন PM Modi]

রবিবার স্বাধীনতা দিবসে সেখানেই পতাকা উত্তোলন করলেন তিনি। এরপরই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় সেই ছবি এবং ভিডিও। এদিকে, তিন বছর পর প্রথমবার স্বাধীনতা দিবসে জম্মু-কাশ্মীরে বন্ধ রইল না মোবাইল ফোন এবং ইন্টারনেট পরিষেবা।

Advertisement

প্রসঙ্গত, ২০১৬ সালের ৮ জুলাই অনন্তনাগে হিজবুল জঙ্গি বুরহান ওয়ানিকে নিকেশ করে ভারতীয় সেনা। হত্যার পর জম্মু ও কাশ্মীর জুড়ে বিচ্ছিন্নতাবাদীদের প্রতিবাদ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গোটা উপত্যকায় মোতায়েন করা হয়েছিল কার্ফিউ। নিরাপত্তারক্ষীদের সঙ্গে লড়াইয়ে কমপক্ষে ৮৫ জন নিহত এবং হাজারেরও বেশি মানুষ আহত হন। প্রায় চার মাস ধরে চলেছিল এই পরিস্থিতি।

 

[আরও পড়ুন: PM Modi Speech Highlights: ৭৫ সপ্তাহে চলবে ৭৫ বন্দে ভারত ট্রেন, সেনা স্কুলে পড়বে মেয়েরাও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ