২  ভাদ্র  ১৪২৯  শুক্রবার ১৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উত্তরাখণ্ডে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে যাত্রীবোঝাই বাস, মৃত কমপক্ষে ২০

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 1, 2018 12:00 pm|    Updated: July 1, 2018 12:02 pm

Bus fell down a gorge in Pauri Garhwal

সংবাদ প্রতিদিন ডিজিটল ডেস্ক: ফের বাস দুর্ঘটনা উত্তরাখণ্ডে। যাত্রীবোঝাই বাস খাদে পড়ে গিয়ে এখনও পর্যন্ত ২০ জনের মৃত্যু হয়েছে বলে খবর। রবিবার সকালে ঘটনাটি ঘটেছে উত্তরাখণ্ডের পাওরি গাড়োয়াল এলাকার নৈনিদণ্ডা। শেষ খবর পাওয়া পর্যন্ত এখনও সব যাত্রীকে উদ্ধার করা সম্ভব হয়নি। উদ্ধারকাজ এখনও চলছে।

মেয়াদ শেষ রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যানের, পদ দখলে তৎপর বিরোধী শিবির ]

রবিবার সকাল ৮টা ৪৫ নাগাদ দুর্ঘটনাটি ঘটে। যাত্রীবোঝাই একটি প্রাইভেট বাস ভোন থেকে রামনগর যাচ্ছিল। নৈনিদণ্ডা এলাকায় এসে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুসারে ২০ জনের মৃত্যু হয়েছে। আরও ৩০ জনের মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। ঘটনাস্থলে পৌঁছেছে রাজ্য সরকারের একটি দল ও পুলিশ। উদ্ধার কাজ চালাচ্ছে তারা।

ঘর থেকে উদ্ধার একই পরিবারের ১১ জনের মৃতদেহ, চাঞ্চল্য রাজধানীতে ]

পুলিশ সূত্রে জানানো হয়েছে, এখনও পর্যন্ত ২০ জনের দেহ উদ্ধার করা গিয়েছে। খাদে আরও ২০ জনের মৃতদেহ রয়েছে বলে অনুমান করছে তারা। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে অনুমান। এছাড়া দুর্ঘটনার ফলে ১২ জন গুরুতর জখম হয়েছেন। তাঁদের ধুমাকোট হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ ও প্রশাসনের সঙ্গে উদ্ধার কাজে হাত লাগিয়েছেন স্থানীয়রাও। ক্ষয়ক্ষতির সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সূত্রের খবর, বাসটি ২৮ সিটের। কিন্তু তাতে প্রয়োজনের অতিরিক্ত যাত্রী ছিল। ফলে নিয়ন্ত্রণ রাখতে পারেনি বাসচালক। নিয়ন্ত্রণ হারিয়ে যাওয়ার ফলে পাহাড়ি বাঁকে বাসটি খাজে পড়ে য়ায়। খাদের গভীরতা প্রায় ৬০ মিটার। ফলে সেখান থেকে দেহ উদ্ধার করতে বেশ বেগ পেতে হচ্ছে উদ্ধারকারী দলকে। জেলা প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে, ৪৫ জনের মৃত্যুর আশঙ্কা রয়েছে। তবে সব মৃতদেহ উদ্ধার করা এখনও সম্ভব হয়নি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে