২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিজেপির উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হতে পারেন ক্যাপ্টেন অমরিন্দর সিং? গেরুয়া শিবিরে মিশছে তাঁর দলও

Published by: Subhajit Mandal |    Posted: July 2, 2022 4:52 pm|    Updated: July 2, 2022 6:52 pm

Captain Amarinder Singh may be NDA's candidate for the Vice President's post | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপির উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হতে পারেন পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। এমনটাই খবর গেরুয়া শিবির সূত্রে। অমরিন্দর সিং আপাতত পাঞ্জাব লোক কংগ্রেসের প্রধান। তবে শোনা যাচ্ছে শীঘ্রই তাঁর দল মিশে যেতে পারে বিজেপির সঙ্গে। তারপরই অমরিন্দরকে উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসাবে ঘোষণা করা হতে পারে।

অমরিন্দর সিং এই মুহূর্তে পিঠের অস্ত্রোপচারের জন্য রয়েছেন লন্ডনে।তাঁর দেশে ফিরতে সপ্তাহ দু’য়েক। যদিও তার আগেই অমরিন্দরের নাম প্রার্থীপদে ঘোষণা করে দেওয়া হতে পারে। সেক্ষেত্রে তাঁর স্ত্রী প্রণীত কৌর তাঁর হয়ে প্রচার শুরু করে দেবেন। প্রণীত অবশ্য খাতায় কলমে এখনও কংগ্রেস সাংসদ।বিধানসভা নির্বাচনের আগেই কংগ্রেস ছেড়ে পৃথক দল গড়েছিলেন পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। কিন্তু প্রণীত সরকারিভাবে কংগ্রেস ছাড়েননি।

[আরও পড়ুন: ‘খুব শীঘ্রই চার কাঁধে চড়বেন দেবেগৌড়া’, কংগ্রেস নেতার মন্তব্যে তুমুল বিতর্ক]

কংগ্রেস ছাড়ার পর পাঞ্জাব বিধানসভা নির্বাচনের আগে পাঞ্জাব লোক কংগ্রেস নামের দল গড়েন অমরিন্দর। নির্বাচনে বিজেপির সঙ্গে হাত মিলিয়ে জোট গড়েন। যদিও ভোটে সাফল্য সেভাবে জোটেনি। অমরিন্দর নিজেও হেরে যান। উলটে বিপুল গরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসে আম আদমি পার্টি। সূত্রের খবর, এবার অমরিন্দর নিজের দল পাঞ্জাব লোক কংগ্রেসকে বিজেপির সঙ্গে মিশিয়ে দিতে পারেন।

[আরও পড়ুন: ভুল করে ভারতে ঢুকে দিশাহারা, কান্নায় অস্থির পাক শিশু, ঘরে ফেরাল মানবিক BSF]

তারই পুরস্কার হিসাবে অমরিন্দরকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করতে পারে এনডিএ। তাছাড়া অমরিন্দর উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হলে শিখদের কাছে টানার বার্তাও দেওয়া যাবে। রাজধানী দিল্লি লাগোয়া পাঞ্জাবের রাজনীতিতে এখনও সেভাবে দাগ কাটতে পারেনি বিজেপি। এবার তাঁদের ফোকাস রয়েছে পাঞ্জাবে। আম আদমি পার্টির শাসনে পাঞ্জাবে সংগঠন বিস্তারে খুব একটা অসুবিধাও হওয়ার কথা না গেরুয়া শিবিরের। ইতিমধ্যেই সুনীল জাখরের মতো নেতা বিজেপিতে যোগ দিয়েছেন। এরপর অমরিন্দরের দল বিজেপির সঙ্গে মিশলে বিজেপির শক্তি আরও বাড়বে। সবরকম অঙ্ক করেই অমরিন্দরকে প্রার্থী করা হতে পারে বলে মনে করা হচ্ছে। যদিও কিছুই এখনও চূড়ান্ত নয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে