BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

রাহুল গান্ধীর বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের মামলা দায়ের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 15, 2017 8:14 am|    Updated: February 15, 2017 9:31 am

Case filed against Rahul Gandhi, Harish Rawat for model code violation

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্বাচনবিধি ভঙ্গের দায়ে এবার কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী এবং উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াতের বিরুদ্ধে মামলা দায়ের হল। প্রসঙ্গত, আজ বুধবার উত্তর ভারতের এই রাজ্যে বিধানসভা নির্বাচন শুরু হয়েছে।

(৩৬ কোটি টাকার প্রস্তাব দেওয়া বিজেপি নেতার নাম ফাঁস করলেন শর্মিলা)

রাহুল এবং হরিশের বিরুদ্ধে অভিযোগ, দলীয় প্রার্থী ব্রহ্মস্বরূপ ব্রহ্মচারীর রোড শো রবিবার নির্ধারিত সময়েরও বেশিক্ষণ ধরে চলে। নির্ববাচনী বিধি অনুযায়ী, ওইদিন সন্ধে সাতটা পর্যন্ত রোড শোয়ের অনুমতি ছিল। নির্বাচন কমিশনের বিধি অনুযায়ী, ভোট শুরু হওয়ার ৭২ ঘণ্টা আগে প্রার্থীকে তাঁর প্রচার শেষ করতে হবে। কিন্তু ওইদিন হরিদ্বারের হর কি পৌরি ঘাট পর্যন্ত ওই রোড শো নির্ধারিত সময়েরও পরে চলতে থাকে। মধ্যরাতে ভগবানপুর থেকে হর কি পৌরি ঘাটে এসে পৌঁছয় ওই রোড শো। একইসঙ্গে চলতে থাকে তারস্বরে ডিজে মিউজিক, এমনকী দলীয় কর্মীরাও সেই সংগীতের তালে তালে নাচতে থাকেন। আর তাতেই নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ উঠেছে।

(আবেদন খারিজ সুপ্রিম কোর্টে, জেলের পথে যাত্রা চিনাম্মার)

ম্যাজিস্ট্রেট তথা রিটার্নিং অফিসার জয় ভরত সিং কমিশনকে গোটা ঘটনার রিপোর্ট পাঠিয়েছেন। তার রিপোর্টের ভিত্তিতেই দলের সহ-সভাপতি রাহুল গান্ধী, মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াত এবং প্রার্থী ব্রহ্মস্বরূপ ব্রহ্মচারীর বিরুদ্ধে মঙ্গলবার রাতে নির্বাচন কমিশন মামলা রুজু করেছে থানায়, জানিয়েছেন হরিদ্বারের আইসি অনীল জোশী।

(নয়া ইতিহাস, একসঙ্গে ১০৪টি কৃত্রিম উপগ্রহ উৎক্ষেপণ ভারতের)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement