BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রধান শিষ্য রণজিৎ সিং হত্যা মামলায় দোষী সাব্যস্ত স্বঘোষিত ধর্মগুরু রাম রহিম

Published by: Biswadip Dey |    Posted: October 8, 2021 2:37 pm|    Updated: October 8, 2021 2:37 pm

CBI court holds Dera chief Gurmeet Ram Rahim guilty in Ranjit Singh murder case। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডেরা সাচ্চা সৌদা প্রধান গুরমিত রাম রহিমকে (Gurmeet Ram Rahim) রণজিৎ সিং হত্যা মামলায় দোষী সাব্যস্ত করল পঞ্চকুলার স্পেশাল CBI কোর্ট। মামলায় অভিযুক্ত বাকি চারজনকেও দোষী সাব্যস্ত করা হয়েছে। ১২ অক্টোবর সাজা ঘোষণা। ২০০২ সালের ১০ জুলাই খুন হন স্বঘোষিত ধর্মগুরুর শিষ্য রণজিৎ সিং (Ranjit Singh murder case)। অবশেষে সেই মামলায় দোষী সাব্যস্ত হল পাঁচ অভিযুক্তই।

২০০৩ সালের ৩ ডিসেম্বর সিবিআই এফআইআর দায়ের করে রণজিৎ সিং হত্যা মামলায়। পিটিশন দায়ের করেছিলেন রণজিৎ সিংয়ের ছেলে জগসীর সিং। চার্জশিট থেকে জানা যায়, রণজিৎ সিং ছিলেন হরিয়ানার সিরসায় ডেরা সাচ্চা সৌদার ম্যানেজার। তিনিই একটি বেনামি চিঠিতে ফাঁস করেছিলেন রাম রহিমের যৌন অনাচারের কথা। অভিযোগ জানিয়েছিলেন, কীভাবে ডেরার ভিতরে তার শিষ্যা তথা সাধ্বীদের যৌন শোষণ চালাত রাম রহিম।

[আরও পড়ুন: ফের পকেটে টান আমজনতার, আরও বাড়ল পেট্রল-ডিজেলের দাম]

পরে ওই চিঠির কথাই নিজের প্রতিবেদনে তুলে ধরেছিলেন সাংবাদিক রামচন্দর ছত্রপতি। পরে তিনি ও রণজিৎ দু’জনই খুন হন। ইতিমধ্যেই ছত্রপতি হত্যা মামলায় দোষী সাব্যস্ত হয়েছে রাম রহিম। এবার রণজিতের হত্যা মামলাতেও দোষী সাব্যস্ত হল সে।

২০১৭ সালের ২৫ আগস্ট ধর্মীয় সংগঠন ডেরা সচ্চা সৌদার প্রধান রাম রহিমকে ২০ বছরের সাজা শোনায় আদালত। দু’জন মহিলাকে ধর্ষণের অপরাধে দোষী সাব্যস্ত হয়েছিল সে। সাংবাদিক রামচন্দর ছত্রপতিকে খুনের অপরাধে তাকে যাবজ্জীবনের কারাদণ্ড দেওয়া হয়।
উল্লেখ্য, গত জুনে করোনায় আক্রান্ত হয়েছিল রাম রহিম। তার আগে বিতর্কিত ধর্মগুরুর রক্তচাপের সমস্যা হয়েছিল। মে মাসে প্যারোলে ছাড়া পেয়েছিল সে। সেই সময় তার সরব হন নেটিজেনরা। অনেকেই এই নিয়মকানুনকে সমালোচনায় বিদ্ধও করেন।

[আরও পড়ুন: গালওয়ানের পর এবার অরুণাচল, ফের সংঘাতে জড়াল ভারত ও চিনের সেনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement