BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ঘুষ নিতে গিয়ে সিবিআইয়ের হাতে পাকড়াও দুই রেলকর্মী

Published by: Monishankar Choudhury |    Posted: August 28, 2020 8:23 pm|    Updated: August 28, 2020 8:23 pm

An Images

সুব্রত বিশ্বাস: দুর্নীতির অভিযোগে চাকরি খোয়ানো এক আরপিএফের হেড কনস্টেবলের থেকে ঘুষ নেওয়ার সময় সিবিআই আধিকারিকদের হাতে ধরা পড়লেন জুনিয়র ক্লার্ক। বৃহস্পতিবার রাতে মুম্বইয়ের সিএসএমটি আরপিএফ অফিসের লিফটের পাশে লেনদেনের সময় তাকে গ্রেপ্তার করা হয়।

[আরও পড়ুন: নতুন কৌশল চিনের! উত্তেজনার মাঝেই সীমান্তে 5G নেটওয়ার্কের জন্য নির্মাণকাজ শুরু]

সিবিআই সূত্রে জানা গিয়েছে, দুর্নীতির অভিযোগে হেড কনস্টেবল মনোহর ভগবান জাদবকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়। কিন্তু অবসরের পর পাওনা বা সেটেলমেন্ট পাইয়ে দিতে চল্লিশ হাজার টাকা ঘুষ চান আরপিএফ কমান্ড্যান্ট অফিসের জুনিয়র ক্লার্ক আনন্দকুমার সিং। গত ১৬ জুলাই মুম্বাইয়ের সিবিআই অফিসে অভিযোগ দায়ের করেন কলভা পোস্টের ওই হেড কনস্টেবল। এরপর ফাঁদ পাতে গোয়েন্দারা। বৃহস্পতিবার রাতে ক্লার্কের হাতে টাকা দেওয়ার সময় সিবিআইএর তদন্তকারী অফিসাররা তাকে গ্রেপ্তার করে হেফাজতে নেয়।

এদিকে, অন্য এক ঘটনায় এক রেলকর্মীরা পোষ্যের চাকরির জন্য এক লক্ষ টাকা দাবি করেন মাইশোর ডিভিশনের পারসোনাল বিভাগের অফিস সুপার এল কে শ্রীকান্ত। পঁচিশ হাজার টাকা ঘুষ নেওয়ার সময় তাকে গ্রেপ্তার করে সিবিআই। বর্তমানের কঠিন পরিস্থিতিতেও রেলকর্মীদের নিজস্ব প্রাপ্তিতেও রেলের লোকজনের ঘুষ নেওয়ার বিষয়টি নজরে আসতেই চাঞ্চল্য শুরু হয়। নানা মহল থেকে সমালোচনাও করে বলা হয়, কাক কাকের মাংস না খেলেও, রেলকর্মীরা সহকর্মীদের থেকে ঘুষ নেওয়ার রেওয়াজ রয়েছে বলেই অভিযোগ।

[আরও পড়ুন: মসজিদ না খুললে রাস্তাতেই নমাজ পড়বেন মুসলিমরা’, হুঁশিয়ারি AIMIM সাংসদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement